বিনোদন | The Daily Ittefaq

মুক্তি পেয়েছে 'অনুপ্রবেশের' ট্রেইলার

মুক্তি পেয়েছে 'অনুপ্রবেশের' ট্রেইলার
অনলাইন ডেস্ক২০ আগষ্ট, ২০১৮ ইং ২৩:১৬ মিঃ
মুক্তি পেয়েছে 'অনুপ্রবেশের' ট্রেইলার

বাংলা চলচ্চিত্র 'অনুপ্রবেশ'-এর ট্রেইলার মুক্তি পেয়েছে ইউটিউবে। তাপস কুমার দত্তের প্রথম ছবি অনুপ্রবেশ। বলা যায় বাংলাদেশের প্রথম পরাবাস্তব, সুরিয়েলিস্টিক ও ফিলসফিক্যাল চলচ্চিত্র অনুপ্রবেশ। অবশেষে আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের প্রেক্ষাগৃহে।

তাপস কুমার দত্তের প্রথম ছবি হলেও ছবিটি ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, রাশিয়ার গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ব্রিটেনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যাল-সহ এখন পর্যন্ত অনুপ্রবেশ বিশ্বের ছয়টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে।

চলচ্চিত্রটির কাহিনীকার, চিত্রনাট্যকার ও পরিচালক তাপসকুমার বলেন, ২০১৫ সালে 'সময় প্রকাশন' থেকে প্রকাশিত হয় তার (অদ্বয় দত্ত) ‘অনুপ্রবেশ’ নামের একটি পরাবাস্তববাদী উপন্যাস। এর পরের বছর উপন্যাসটির চলচ্চিত্রায়নের কাজ শুরু করেন লেখক নিজে।

তিনি বলেন, সম্পূর্ণ মৌলিক কাহিনির ছবি 'অনুপ্রবেশ'। যার প্রকরণ বা ধরণের মতো সিনেমা বাংলাদেশে আগে কখনো নির্মিত হয়নি। কারণ, অনুপ্রবেশে রয়েছে বিস্ময়কর তিনটি টাইম ট্রাভেল। এ-জন্য অনুপ্রবেশ ছবিটা দেখতে দেখতে একজন দর্শক কখনই বুঝতে পারবেন না, এর পরে কী হবে!

ছবির নাম 'অনুপ্রবেশ' রাখার প্রসঙ্গে পরিচালক ও প্রযোজক তাপস কুমার বলেন, বছর পাঁচেক আগে মার্কিন এক গবেষকের একটি রিপোর্ট পড়ে বেশ চমক লাগে। সেই গবেষক নানা রকম তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখিয়েছেন, এই পৃথিবী মানুষের শরীরের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়, কারণ পৃথিবীতে মানুষ হলো অনুপ্রবেশকারী। মানুষের পূর্বপুরুষের জন্ম অন্য একটি গ্রহে। তাপস কুমার এই তত্ত্বকে অবলম্বন করে রচনা করেন সুরিয়েলিস্টিক ও ফিলসফিক্যাল উপন্যাস ‘অনুপ্রবেশ’। ২০১৬ সালে শুরু করেন এই উপন্যাসের চলচ্চিত্রায়নের কাজ।


'অনুপ্রবেশ' ছবিটিতে অভিনয় করেছেন ভারতের অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমীর পাশাপাশি অভিনয় করেছেন সম্পূর্ণ নতুন দুটি মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম। দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২