ঢাকা শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬
২৭ °সে

কিংবদন্তীর স্মরণে ‘দুই বাংলার রকবাজি’

কিংবদন্তীর স্মরণে ‘দুই বাংলার রকবাজি’

এ দেশের রক ব্যান্ডের চর্চা যাদের হাত ধরে শুরু হয়েছে তাদের অন্যতম আইয়ুব বাচ্চু। এই কিংবদন্তীর হঠাত্ চলে যাওয়ার শোক আজো সঙ্গীতাঙ্গনে বয়ে যাচ্ছে। শুধু বাংলাদেশেই নয়, কলকাতাতেও এই কিংবদন্তীর চলে যাওয়ায় তাকে স্মরণ করা হয়েছে কয়েকবার। এবার কলকাতার সঙ্গীতশিল্পীরা আইয়ুব বাচ্চু স্মরণে রক কনসার্টের আয়োজন করছে বড় পরিসরে। ২৪ নভেম্বর কলকাতার পাটুলি মাঠে আয়োজিত হবে এই কনসার্ট।

শুধু কলকাতার শিল্পীরা নয়, এই কনসার্টে অংশ নেবেন দেশের শিল্পীরাও। বাংলাদেশ থেকে থাকবেন মাকসুদ হক, সিনা হাসান, জর্জ লিঙ্কন ডি কোস্টা (আর্টসেল) ও মেহরীন। কলকাতা থেকে অংশ নেবেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, সৌমিত্র, অভিজিৎ, উপল, শিলাজিৎ, গৌরব, প্রদীপ চট্টোপাধ্যায়, বাপি, দেব চৌধুরী, সিধুর মতো জনপ্রিয় শিল্পীরা পারফর্ম করতে পারেন এই কনসার্টে। এছাড়াও ‘শহর’, ‘ভূমি’, ‘চন্দ্রবিন্দু’, ‘লক্ষ্মীছাড়া’, ‘মহিনের ঘোড়াগুলি’, ‘ক্যাকটাস’ ব্যান্ড থেকে শিল্পীরা উপস্থিত থাকবেন।

আইয়ুব বাচ্চুর প্রথম গিটার শিক্ষক জেকাব ডায়াস, সুব্রত বড়ুয়া রনি ও ইমরান হোসেনও থাকবেন কনসার্টে।

গত ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ু্ব বাচ্চু।

এর আগে দুই বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’র একটি পর্ব আইয়ুব বাচ্চুকে উত্সর্গ করা হয়। সেখানে কয়েকজন প্রতিযোগীর সাথে বিচারকরাও তাকে উত্সর্গ কয়েকটি জনপ্রিয় গান করেন। অনুষ্ঠানে বিশেষভাবে অতিথি হিসেবে আসেন অনুপম রায়।

বাংলাদেশেও আইয়ুব বাচ্চুকে স্মরণ করে অনেকে তাকে নিয়ে গান রচনা করেছেন। এছাড়াও তার ভক্তরা বিভিন্ন উত্সর্গ অনুষ্ঠান আয়োজন করেন।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন