ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
২৪ °সে

অপপ্রচার ঠেকাতে পুলিশের কাছে জেসিয়া

অপপ্রচার ঠেকাতে পুলিশের কাছে জেসিয়া
এডিসি নাজমুল ইসলামের সঙ্গে জেসিয়া। ছবি: ফেসবুক

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নভাবে হেয় করার চেষ্টা হচ্ছে। বিষয়টি নিয়ে বেশ বিরক্ত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। তাই এবার পুলিশের দ্বারস্থ হলেন তিনি।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ইউনিটের কার্যালয়ে গিয়ে একটি অভিযোগ দায়ের করেন জেসিয়া ইসলাম। লিখিত অভিযোগ তিনি তার নামে খোলা ফেসবুকে অসংখ্য ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলেন।

জেসিয়া ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে আমাকে নিয়ে কিছু ফেক ভিডিও বানিয়ে সামাজিকভাবে হেয় করা হচ্ছে। আমাকে নিয়ে একটি কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া কন্টেন্ট ছড়াচ্ছে। মূলত এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য অভিযোগ দায়ের করলাম।

জেসিয়া। ছবি: সংগৃহীত

জেসিয়ার দায়ের করা লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম।

তিনি বলেন, জেসিয়ার অভিযোগ পেয়ে আমরা সঙ্গে সঙ্গেই আমাদের কার্যক্রম শুরু করেছি। এরই মধ্যে কয়েকটি আইডির ব্যাপারে তথ্য পেয়েছি। এদের মধ্যে দেশে ও দেশের বাইরে চারজনকে শনাক্ত করা হয়েছে। তাদের অবজারভেশনে রাখা হয়েছে। শিগগিরই এসব অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসব।

আরো পড়ুন: প্রেমের টানে গাজীপুরে এসে মার্কিন তরুণের ইসলাম গ্রহ

এডিসি নাজমুল ইসলাম আরো বলেন, এটি অবশ্যই একটি মারাত্মক অপরাধ। কারও নামে ফেক আইডি তৈরি করে ভুয়া কনটেন্ট ছড়ানো একটি শাস্তিযোগ্য অপরাধ।

২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হন জেসিয়া ইসলাম। এরপর চীনে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আসরে অংশ নেন। প্রতিযোগিতায় সেরা ৪০-এ ছিলেন তিনি।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন