বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১৫ই ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘রাত্রীর যাত্রী’

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৭

আগামী ১৫ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রীর যাত্রী’। মুক্তি পেয়ে যাওয়া এই সিনেমাটি নিয়ে কলাকুশলীদের পাশাপাশি কাজ করে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে, কানাডা, মন্টিয়ল, টরেন্টো, লন্ডন, ব্রাজিল, আর্জেন্টিনা, সাউথ আফ্ররিকা, অস্টেলিয়া, মালোয়েশিয়া, কলকাতা, জাপানে থাকা বাংলাদেশি প্রবাসীরা।

পরিচালক হাবিবুল ইসলাম হাবিব জানান, 'শুরুর দিকে সহযোদ্ধা ও বন্ধুরা শুধু ছবি নিয়ে প্রচারণা চালালেও এক পর্যায়ে এটি সামজিক যোগাযোগের মাধ্যম হয়ে গিয়েছে। দেশ-বিদেশের সহযোদ্ধারা ‘রাত্রীর যাত্রী’-এর মাধ্যমে এটির প্রচারণার পাশাপাশি নিজেদের মধ্যে বন্ধুত্বকে আরও সুদৃঢ় করছে'। 

তিনি আরও বলেন, 'রাত্রীর যাত্রী দেশের প্রথম কোন ছবি যা সবাইকে নিয়ে এমন কাজ করছে। আমার জানা মতে, হলে গিয়ে ছবির দেখার আহবান জানিয়ে এমন প্রচারণা আর হয় নাই। ‘আমার ছবি, আমার দেশ, রাত্রী যাত্রী সহযোদ্ধা বন্ধুরা জয় বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে দর্শকদের হলমুখী করার উদ্যেশে ‘রাত্রীর যাত্রী’ টিম কাজ করে যাচ্ছে। মূলত এই প্রচারণার জন্যই ‘রাত্রীর যাত্রী’ কাজ প্রায় সম্পন্ন হয়ে গেলেও মুক্তি দিতে একটু সময় লাগছে'।

রাত্রীর যাত্রী সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা মৌসুমী, সালাহউদ্দিন লাভলু, আনিসুর রহমান মিলন, এটিএম শামসুজ্জামান, শহিদুল আলম সাচ্চু, অরুণা বিশ্বাস, মারজুক রাসেল, সোনিয়া হোসেন, শিমুল খান, আনান জামান, জিয়া তালুকদার, মুক্তা হাসান, নায়লা নাঈম, সাদিয়া আফরিন ও একটি বিশেষ চরিত্রে নায়ক সম্রাট।

আরও পড়ুন:  ‘প্লাস্টিক সামগ্রী-পলিথিন ব্যবহারে মারাত্মক হুমকির মুখে পরিবেশ

ইতিমধ্যে 'রাত্রীর যাত্রী' সিনেমার আইটেম গান 'আমি সুন্দরী নারী' ইউটিউবে মুক্তি দেওয়ার পর বেশ সাড়া মিলেছে। গানটিতে নৃত্য করেছেন আইটেম কন্যা নায়লা নাঈম এবং কণ্ঠ দিয়েছেন ব্রিটেন প্রবাসী শিল্পী রুবাইয়াত জাহান। এই চলচ্চিত্রের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হাবিবুল ইসলাম হাবিব। রাত্রীর যাত্রী প্রযোজনা করছে ব্যাংক অব অডিও ভিজুয়াল আর্টস।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন