ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
২৪ °সে

নিষিদ্ধ করা হলো ভারতে কাজ করা পাক শিল্পীদের

নিষিদ্ধ করা হলো ভারতে কাজ করা পাক শিল্পীদের
ভারতে কাজ করা পাকিস্তানি শিল্পীরা। ছবি: সংগৃহীত

ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে ভারতে কাজ করা পাকিস্তানের শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করলো অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স আ্যসোশিয়েশন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানায় এই ভারতীয় শিল্পী সংগঠন।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকেই পাকিস্তানি শিল্পীদের বয়কটের দাবি করে আসছেন অনেক ভারতীয় শিল্পীরা। সেই দাবির প্রেক্ষিতেই অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স আ্যসোশিয়েশনের এই আনুষ্ঠানিক সিদ্ধান্ত। নিজেদের সিদ্ধান্ত জানিয়ে প্রকাশিত এই বিজ্ঞপ্তির শুরুতে পুলওয়ামায় জওয়ানদের ওপর জঙ্গিহামলার ঘটনায় শোক প্রকাশ করা হয়। এরপরই ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে কর্মরত সকল পাকিস্তানি অভিনেতা এবং শিল্পীদের সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়, কোনো ভারতীয় শিল্পী পাকিস্তানের শিল্পীদের সঙ্গে কাজ করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। এমনকি নিষিদ্ধও করা হতে পারে এই অভিযোগে।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ধর্ষণ চেষ্টা মামলার তদন্ত নিয়ে গড়িমসি

এর আগে পাকিস্তানি শিল্পী আতিফ আসলাম ও রাহাত ফতে আলি খানের সঙ্গে কয়েকটি গান প্রযোহনা করে ভারতীয় সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান 'টি-সিরিজ'। পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পরই ইউটিউব থেকে তুলে নেওয়া হয়েছে তাদের এই সেই গানগুলো।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন