লাইফস্টাইল | The Daily Ittefaq

ঈদে পোশাক বুঝে হেয়ারস্টাইল

ঈদে পোশাক বুঝে হেয়ারস্টাইল
কড়চা ডেস্ক১৩ জুন, ২০১৭ ইং ১৩:৩৮ মিঃ
ঈদে পোশাক বুঝে হেয়ারস্টাইল
 
ঈদ প্রত্যেক মুসলমানের জন্য অত্যন্ত আনন্দের একটি দিন, দীর্ঘ একটি মাস রোজা-নামাজ, সিয়াম সাধনার মধ্যদিয়ে অতিবাহিত করার পর আসে আনন্দের এই দিনটি। ঈদে নতুন জামাকাপড় পরে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের সঙ্গে ঘুরে বেড়ানো কিংবা নিজের বাসায় অতিথি আপ্যায়ন, যাই করুন না কেন আনন্দের এই দিনটিতে চাই স্নিগ্ধ পরিপাটি সাজসজ্জা। আর সাজে পরিপূর্ণতা আনতে চুলের সঠিক সাজ অনেক গুরুত্বপূর্ণ।
 
তাই তিন ধরনের পোশাকের সঙ্গে মানানসই চুলের সাজ নিয়ে রইল ঈদ উপলক্ষে এ আয়োজনটি। মেকআপ ও হেয়ারস্টাইল করেছেন মিউনী’স ব্রাইডালের স্বত্ত্বাধিকারী ও রূপ বিশেষজ্ঞ তানজিমা শারমীন মিউনী।
 
শাড়ির সঙ্গে খোঁপা, সবসময় প্রাধান্য পায় চুলের সাজ হিসেবে। এই ঈদে চুলের সাজে করতে পারেন বিভিন্ন ধরনের খোঁপা। নানা ধরনের খোঁপার মধ্যে বেছে নিন যেটি আপনার শাড়ি, চুলের ধরন, মুখের গড়ন—সবকিছুর সঙ্গে মানানসই হবে এবং যেটি আপনি নিজেই করতে পারবেন। যেমন—হাত খোঁপা, মেসি খোঁপা, ফ্রন্ট বান, শামুক খোঁপা, ইসাবেল, চূড়া জুড়া, টপ নট, ববি খোঁপা, টপ রিংলেটস—এ খোঁপাগুলো খুব সহজে নিজেই করতে পারেন।
 
আমাদের এ মডেলের কপাল বড় ও মুখ চওড়া তাই সাইড সিঁথি করে সামনের দিকে কিছু চুল কার্ল করে খোলা রাখা হয়েছে এবং পিছনে করা হয়েছে মেসি বান। খোঁপাটিকে সাজাতে পার্ল ব্যবহার করা হয়েছে। সালোয়ার-কামিজের সঙ্গে চাইলে চুল খোলা বা বাঁধা—দুভাবেই চুল সাজাতে পারেন। মিডিয়াম বা বড় চুলে করতে পারেন আয়রন, ব্লো-ড্রাই বা কার্ল। করতে পারেন ফিশটেইল বা বেণি। হেয়ার সেট করে ফুটিয়ে তুলতে পারেন আপনার এই ঈদের জন্য নেওয়া সুন্দর হেয়ার কাটটি।
 
চুলের স্টাইল কেবলমাত্র পোশাকের ধরনের উপর নির্ভর করে না। পোশাক, মুখের গড়ন, চুলের ধরন, বয়স, ব্যক্তিত্ব, রুচি—সবকিছুর উপর ভিত্তি করেই চুলের সাজ নির্বাচন করা প্রয়োজন। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে ভিন্ন স্টাইলে বান বা বেণিও করতে পারেন, তবে তা আপনার আয়ত্তের মধ্যে থাকতে হবে।
 
চুল বড় হলে হাই প্ল্যান্ট পনি, রিবন টুইস্ট, নট বান, ওয়াইল্ড লুকও নিতে পারেন। আমাদের এ মডেলের চুল মাঝারি লম্বা ও কালার করা। চুলগুলোকে আয়রন করে, সামনের দিকে একপাশে সিঁথি করে ব্যাঙ্কসের চুলগুলোকে আয়রন দিয়ে শেষপ্রান্তে ফোল্ড করে চুল খোলা রাখা হয়েছে। চাইলে ক্লিপ বা হেয়ারপিচ ব্যবহার করতে পারেন।
 
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৪
যোহর১২:০৩
আসর৪:৩৮
মাগরিব৬:৩৫
এশা৭:৫১
সূর্যোদয় - ৫:৩৪সূর্যাস্ত - ০৬:৩০