লাইফস্টাইল | The Daily Ittefaq

যে গোপনে ঈর্ষা করছে তাকে ধরার উপায়

যে গোপনে ঈর্ষা করছে তাকে ধরার উপায়
অনলাইন ডেস্ক২৫ নভেম্বর, ২০১৭ ইং ১০:০১ মিঃ
যে গোপনে ঈর্ষা করছে তাকে ধরার উপায়
 
আপনি পেশাগত জীবনে সফল হয়েছেন কিংবা নতুন কিছু প্রাপ্তি এসেছে আপনার কাজে। আপনি সুখে-শান্তিতে আছেন। বেশ ভালো সময় যাচ্ছে কিন্তু চারপাশে মানুষের দিকে নজর রাখার সময় নেই। এক সময় আপনি লক্ষ্য করলেন আপনার পাশের মানুষ-জন আপনাকে দেখে ঈর্ষা করছে। এই ঈর্ষা অনেকের প্রকাশ্য ব্যবহারে ফুটে ওঠে আবার অনেকের ক্ষেত্রে গোপনে। প্রকাশ্যগুলো তো আপনি বুঝেই নিচ্ছেন কিন্তু গোপন ঈর্ষাগুলো কিভাবে বুঝবেন?
 
এই গোপন ঈর্ষা নিয়ে মনস্তত্ত্ব বিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইট 'দ্য মাইন্ডস জার্নাল' একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে কয়েকটি লক্ষণের কথা বলা হয়েছে, যেগুলো দেখে চিহ্নিত করা যেতে পারে যে কোন ব্যক্তি আপনাকে গোপনে ঈর্ষা করছে।
 
কেউ যদি আপনার কোনও সাফল্যকে ছোট করে দেখেন, জানবেন, তিনি আপনার প্রতি ঈর্ষাকাতর। সব সময় আপনার খুঁত ধরার চেষ্টা করেন, এমন লোক থেকে সাবধান! তারা কিন্তু আপনার প্রতি গোপনে হিংসের জাল বুনে চলেছেন।
 
খেয়াল করুন, কেউ আপনাকে অনুকরণ করছেন কি না। গোপনে ঈর্ষান্বিত ব্যক্তিদের এটা প্রাথমিক লক্ষণ। কেউ অযথা আপনার স্তুতি করছেন কিনা। বেশি খোশামুদে মানুষের মনে কিন্তু গোপন ঈর্ষার বাসা থাকে।
 
খেয়াল রাখবেন, আপনার পিছনে কেউ কোনও গুজব রটাচ্ছেন কি না। যদি রটে, তা হলে সেই গুজবের উদ্যোগ দাতাকে খুঁজে বের করুন। জানবেন, তিনি কোনও গোপন ঈর্ষা থেকেই এই কাণ্ড ঘটাচ্ছেন।
 
কেউ কি আপনাকে অযাচিত উপদেশ দিচ্ছেন? এমন ক্ষেত্রে কিন্তু সেই ব্যক্তির গোপন ঈর্ষাকারী হওয়ার সম্ভাবনাই বেশি।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০