লাইফস্টাইল | The Daily Ittefaq

'ঠাণ্ডা পানীয়' যা অনেক দ্রব্যের বিকল্প কাজ করে

'ঠাণ্ডা পানীয়' যা অনেক দ্রব্যের বিকল্প কাজ করে
অনলাইন ডেস্ক০৬ ডিসেম্বর, ২০১৭ ইং ১০:৫৮ মিঃ
'ঠাণ্ডা পানীয়' যা অনেক দ্রব্যের বিকল্প কাজ করে
 
আমরা কোমল ঠাণ্ডা পানীয়গুলো শুধু পানই করে থাকি। কিন্তু এই কোমল পানীয়তে যে অনেক গুণ আছে সেটা অনেকেরই অজানা। অনেক সময় এই পানীয় আমাদের কোন কোন দ্রব্যের বিকল্প হিসেবে কাজ করে থাকে। আসুন সেই গুণগুলো জেনে নেওয়া যাক।
 
রঙের দাগ তুলতে
বাচ্চারা প্রায়ই জামা-কাপড়ে রঙ লাগিয়ে ফেলে। চিন্তা নেই, দাগ লাগা জায়গায় কিছুটা ঠাণ্ডা পানীয় (বিশেষত কালো কোল্ড ড্রিংক্স) ফেলে দিন। এবার জায়গাটা স্ক্রাব করে সাবান মেশানো পানিতে ধুয়ে নিন। দেখবেন দাগ উঠে যাবে।
 
বাসন পরিষ্কার
বাসনে কালো দাগ? ঘষে মেজে ক্লান্ত? কিছুটা ঠাণ্ডা পানীয় পাত্রের মধ্যে ঢেলে দিন। কিছুক্ষণ অপেক্ষা করুন। দেখবেন বাসন চকচক করছে। ঠাণ্ডা পানীয়ের মধ্যে রয়েছে অ্যাসিড, যা কালো দাগ ধুয়ে মুছে সাফ করে দেবে।
 
বারবিকিউ সস
বিভিন্ন সময় বাড়িতে নানা অনুষ্ঠান এবং পার্টি লেগেই থাকবে। বাড়িতে বানিয়ে ফেলুন বারবিকিউ সস। এই জন্য টমেটো সসের সঙ্গে ঠাণ্ডা পানীয় ঢেলে সস বানিয়ে দেখতে পারেন।
 
চুলের যত্ন নিন
চমকে উঠলেন? এটাই সত্যি। ঠাণ্ডা পানীয়ে রয়েছে ফসফরিক অ্যাসিড, যা চুল ভাল রাখে।
 
বাগান পরিচর্চায়
জানেন কি, বাগান পরিচর্চার কাজেও লাগে ঠাণ্ডা পানীয়? সারের গুণমান বাড়ায়, মাটির পিএইচ মাত্রা সঠিক রেখে গাছের বৃদ্ধি ঘটাতে সাহায্য করে ঠাণ্ডা পানীয়।
 
ফোটোয় ভিনটেজ লুক
ফোটোতে ভিনটেজ মোড আনতে চান? ডিসে কিছুটা ঠাণ্ডা পানীয় ঢেলে, ফটোগুলো ডুবিয়ে রাখুন। ফাটাফাটি ভিনটেজ লুক এসে যাবে আপনার ফোটোগুলিতে।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২