লাইফস্টাইল | The Daily Ittefaq

বসার স্টাইল দেখে বুঝে নিন মানুষটি কেমন!

বসার স্টাইল দেখে বুঝে নিন মানুষটি কেমন!
অনলাইন ডেস্ক১৩ আগষ্ট, ২০১৮ ইং ১৬:৫৪ মিঃ
বসার স্টাইল দেখে বুঝে নিন মানুষটি কেমন!
পছন্দ-অপছন্দ, চালা-ফেরার দিক দিয়ে প্রত্যেকটা মানুষই আলাদা চরিত্রের অধিকারী। বসার কায়দাও সবার এক নয়। কেউ পছন্দ করেন পা ছড়িয়ে বসতে, কেউ পা গুটিয়ে, কেউ আবার পায়ের উপর পা তুলে ছাড়া বসতেই পারেন না। বসার স্টাইলটা অনেকখানি বলে দেবে মানুষটি কেমন
 
১/ যারা একটু পিছনের দিকে হেলে বসতে পছন্দ করেন তারা সময় নিয়ে সমস্ত কাজ করতে ভালবাসেন। এই ধরণের মানুষগুলো বেশ আবেগপ্রবণ ও স্পর্শকাতর হয়ে থাকে। আবেগের বসেই জীবনের বেশি সিদ্ধান্ত নিয়ে থাকেন।
 
২/ সামনের দিকে ঝুকে যারা বসতে ভালবাসেন তারা বেশ কৌতূহল স্বভাবের হয়ে থাকেন। নতুন কারো সঙ্গে পরিচয় হতে, অজানা বিষয় সম্পর্কে জানতে পছন্দ করেন। সহজেই মানুষের মন জয় করে নেন তারা।
 
৩/ সোজাভাবে যারা বসেন তারা খুবই আত্মবিশ্বাসী হয়ে থাকেন। তাদের মধ্যে নেতৃত্ব গুনাবলী বেশি থাকে। আবার তারা বেশ পরোপকারীও হয়ে থাকেন। এই ধরণের মানুষগুলো খুব স্বাস্থ্য সচেতন হয়ে থাকেন।
 
৪/ দুই পা জোড়া করে বসতে অনেকেরই পছন্দের। এমন মানুষরা পারফেকশনিস্ট। বাহ্যিকভাবে এমন মানুষদের কঠিন স্বভাবের মনে হতে পারে। কিন্তু তারা খুবই আন্তরিক ও দয়াপ্রবণ হয়ে থাকেন।
৫/ পায়ের উপর পা তুলে বসা মানুষদের আত্মবিশ্বাসের অভাব থাকে। এমন মানুষরা নিজেদের মধ্যে থাকতেই ভালবাসেন।
 
৬/ দুই হাত ক্রস করে বসা ব্যক্তি অবশ্য বেশ আত্মবিশ্বাসী হয়ে থাকেন। তারা সহজে হাসেন না। আর মানুষের সঙ্গে মিশতেও তাদের সময় লাগে।
 
৭/ দুই পা ক্রস করে বসে যারা বসেন তারা সবকিছুতে কতৃত্ব করতে খুব ভালবাসেন। সমস্ত কিছু জানতে চান। আর সমস্ত পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ করতে পছন্দ করেন তারা।
 
৮/ দুই হাত পায়ের ভিতরে গুজে বসা মানুষগুলো বেশ স্পর্শকাতর স্বভাবের হয়ে থাকেন। অন্যের মনের কথা বোঝার ক্ষমতা তাদের অনেক বেশি থাকে। তবে এই ধরণের মানুষগুলো কিছুটা লাজুক হয়ে থাকেন। আত্মবিশ্বাসের অভাবও থাকে তাদের।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪