লাইফস্টাইল | The Daily Ittefaq

গাড়ি নয়, যেন বিলাসবহুল হোটেলের রুম

গাড়ি নয়, যেন বিলাসবহুল হোটেলের রুম
অনলাইন ডেস্ক১২ অক্টোবর, ২০১৮ ইং ২১:০০ মিঃ
গাড়ি নয়, যেন বিলাসবহুল হোটেলের রুম
প্যারিস মোটর শোতে এজ-আল্টিমো । ছবি: ডিক্সসিগনার
কে কত আধুনিক গাড়ি নির্মাণ করতে পারে, তা নিয়ে বিশ্বব্যাপী চলছে প্রতিযোগিতা। এর থেকে পিছিয়ে নেই গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রেনাল্ট। 
 
এই প্রতিষ্ঠানটি এবার সেলফ-ড্রাইভিং গাড়ি আনতে যাচ্ছে। গাড়ির একটি মডেল ইতিমধ্যেই তৈরি করেছে তারা। এ বছর প্যারিস মোটরশোতে গাড়িটির প্রদর্শনী হয়। 
 
নাম দেওয়া হয়েছে এজ-আল্টিমো রোবো। যা ৫.৬ মিটার দীর্ঘ। গাড়িটি পুরোপুরি স্বয়ংচালিত। বৈদ্যুতিক শক্তিতে চলে এটি। চালকের বসার কোনও জায়গাই নেই গাড়িতে। শুধু তিনজনের মতো বসার জায়গা রয়েছে। এই বসার জায়গাটি নিয়েই হচ্ছে কথা। 
 
কারণ গাড়ির ভেতরটা এমনভাবে সাজানো যা দেখলে মনে হবে কোনো বিলাসবহুল হোটেলের একটি রুম। চরলেই মনে হবে যেন গাড়িতে নয়, ওই রুমে বসে আছেন। 
গাড়ির ভেতরের অংশ। ছবি: ডিক্সসিগনার
 
গাড়ির ভেতরে থাকছে মার্বেলের তৈরি টেবিল। দামি চামড়া দিয়ে মোড়ানো হয়েছে ভেতরটি। গাড়ির ফুটবোর্ড তৈরিতে ব্যবহার করা হয়েছে কাঠবাদাম গাছের কাঠ। আছে বিলাসবহুল চেয়ার। বাইরের অংশে ৬০০টি হিরের আকৃতির ওয়ান-ওয়ে মিরর দিয়ে মুড়ে দেওয়া হয়েছে। ফলে গাড়ির ভিতরে থাকা যাত্রীদের বাইরে থেকে কেউ দেখতে পারবে না। কিন্তু যাত্রীরা ভিতর থেকে বাইরের সব কিছুই দেখতে পাবে। তবে কবে বাজারে আসবে গাড়িটি সে বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি রেনাল্ট
 
রেনাল্ট গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লরেন্স ভ্যান ড্যান অ্যাকার বলেন, বিশ্বব্যাপী যাত্রীরা তাদের সেবাকে উপভোগ করতে চায়। আর এ কথা মাথায় রেখে বিলাসবহুল অভিজ্ঞতা দেওয়ার জন্য এজ-আল্টিমো বানানো হয়েছে। স্বয়ংচালিত ব্যবস্থাটি যাত্রীদের উত্তেজনাপূর্ণ মুহূর্তের অনুভূতি দেবে। সূত্র: ডিক্সসিগনার
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬