ঢাকা শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
২৬ °সে

ভিন্ন স্বাদের স্যুপ

ভিন্ন স্বাদের স্যুপ
লিফি স্যুপ। ছবি : ইত্তেফাক

শীতের এই সময়ে ধোঁয়া ওঠা গরম স্যুপ খেতে অনেকেই পছন্দ করেন। সবসময় তো থাই, চিকেন কিংবা কর্ন স্যুপ খেতে ভালো লাগে না। তাই আসুন জেনে নিই ভিন্ন স্বাদের কয়েকটি স্যুপের রেসিপি।

লিফি স্যুপ

উপকরণ: বাঁধাকপি আধা কাপ, লেটুস আধা কাপ, পালং শাক আধা কাপ, চিকেন স্টক ২ কাপ, সাদা গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: চিকেন স্টক গরম করে সবজি দিয়ে দিতে হবে। হালকা সিদ্ধ হলে গোলমরিচ গুঁড়া ও লবণ নিয়ে নেড়ে ২ মিনিট রান্না করে বাটিতে ঢেলে পরিবেশন করুন।

মিল্কি বাটারফ্লাই পি ফ্লাওয়ার স্যুপ

উপকরণ: অপরাজিতা ফুল ২০টি, দুধ ১ লিটার, ক্রিম ১/২ টিন, সাদা গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: দুধ জ্বাল দিয়ে তাতে অপরাজিতা ফুল দিন। দুধের রঙ নীল হয়ে এলে ছেঁকে নিন। এবার প্যানে দুধের সঙ্গে বাকি সব উপকরণ মিশিয়ে নাড়ুন। বাটিতে ঢেলে পরিবেশন করুন।

ক্রিম অব ক্যাবেজ স্যুপ

উপকরণ: বাঁধাকপি কুঁচি ২ কাপ, দুধ ১/২ লিটার, ক্রিম ১/২ টিন, সাদা গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: বাঁধাকপি ভাপে সিদ্ধ করে দুধ দিয়ে ব্লেন্ড করুন। এবার প্যানে মাখন গলিয়ে ব্লেন্ড করা বাঁধাকপি দিন। এবার একে একে বাকি সব উপকরণ মিশিয়ে নাড়ুন।বাটিতে ঢেলে পরিবেশন করুন।

হারিয়ালি স্যুপ

উপকরণ: বাঁধাকপি কুঁচি ১ কাপ, পালং শাক ১/২ কাপ, পার্সলে ১/৪ কাপ, দুধ ১/২ লিটার, ক্রিম আধা টিন, সাদা গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: বাঁধাকপি, পালং শাক ও পার্সলে পানিতে ব্লাঞ্চ করে দুধ দিয়ে ব্লেন্ড করে নিন। এবার প্যানে মাখন গলিয়ে ব্লেন্ড করা সবজি দিন। একে একে বাকি সব উপকরণ মিশিয়ে নাড়ুন। বাটিতে ঢেলে পরিবেশন করুন।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন