জাতীয় | The Daily Ittefaq

'ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করা হবে'

'ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করা হবে'
অনলাইন ডেস্ক০৯ জুন, ২০১৬ ইং ১৩:০৭ মিঃ
'ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করা হবে'
 
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, 'ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে ভবিষ্যতে শাস্তিমূলক ব্যবস্থা করা হবে।' তিনি বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য বেগম পিনু খানের এক প্রশ্নের জবাবে একথা বলেন।
 
মন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বলবে, স্বাধীনতা যুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করবে, বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করবে এবং যারা একাত্তরের অত্যাচারী খুনি গণহত্যাকারীদের পক্ষে কথা বলবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রণয়ন করার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে।
 
তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বর্তমান মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার আওয়ামী লীগ ব্যতীত প্রতিটি সরকারই বিভিন্ন সময়ে স্বাধীনতার প্রকৃত ইতিহাস বিকৃত করেছে।
 
মন্ত্রী বলেন, পাক হানাদার বাহিনী কর্তৃক নিহত ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বাঙালি জাতি পাক-বাহিনীর এরূপ ঘৃণ্য বর্বরতাকে কখনো ভুলবে না।
 
সরকারি দলের সদস্য মোছা. সেলিনা জাহান লিটার এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পাক-হানাদার বাহিনী কর্তৃক যে সব নারীরা সম্ভ্রম হারিয়েছেন, যারা নির্যাতিত ও ক্ষতিগ্রস্ত হয়ে মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছেন সে সব বীরাঙ্গনাদের অবিস্মরণীয় রাখার জন্য তাদের মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতিসহ সম্মানীভাতা প্রদান ও বাড়ি নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
-বাসস
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪