জাতীয় | The Daily Ittefaq

'রাসায়নিক পদার্থের জন্য কেমিক্যাল নগরী গড়া হচ্ছে'

'রাসায়নিক পদার্থের জন্য কেমিক্যাল নগরী গড়া হচ্ছে'
অনলাইন ডেস্ক১১ জানুয়ারী, ২০১৭ ইং ১৭:৪৬ মিঃ
'রাসায়নিক পদার্থের জন্য কেমিক্যাল নগরী গড়া হচ্ছে'
ফাইল ছবি
শিল্প উৎপাদনে ব্যবহৃত কেমিক্যাল বা রাসায়নিক পদার্থের জন্য একটি কেমিক্যাল শিল্পনগরী গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
 
তিনি বলেন, 'ইতোমধ্যে এ শিল্পনগরীর জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে। রাজধানীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা কেমিক্যাল কারখানাগুলো এতে স্থানান্তর করা হবে। এছাড়া, ধোলাইখালের হালকা প্রকৌশল, প্রিন্টিং, প্লাস্টিক এবং অটোমোবাইল শিল্পখাতের জন্যও পৃথক শিল্পনগরী গড়ে তোলা হচ্ছে।'
 
ঢাকা জেলা প্রশাসন আয়োজিত 'উন্নয়ন মেলা-২০১৭' এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ তথ্য জানান। বুধবার রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়।
 
ঢাকা জেলা প্রশাসক মোঃ সালাহ্ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনসহ ঢাকা জেলার পুলিশ সুপার এবং অতিরিক্ত জেলা প্রশাসক বক্তব্য রাখেন।
 
আমু বলেন, 'পরিকল্পিত শিল্পায়নের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের পথে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে জাতীয় আয়ে শিল্পখাতের অবদান ৩০.৪২ শতাংশে উন্নীত হয়েছে।' -বাসস।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬