বাংলাদেশ | The Daily Ittefaq

জাতি সত্তার বিকাশে সঠিক ইতিহাস চর্চা করতে হবে : তথ্যমন্ত্রী

জাতি সত্তার বিকাশে সঠিক ইতিহাস চর্চা করতে হবে : তথ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক১৭ ফেব্রুয়ারী, ২০১৭ ইং ১৯:১৫ মিঃ
জাতি সত্তার বিকাশে সঠিক ইতিহাস চর্চা করতে হবে : তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাতি সত্তার বিকাশে সঠিক ইতিহাস চর্চা করতে হবে এবং তরুণ প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।
 
শুক্রবার রাজধানীর ধানমন্ডিস্থ জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মিলনায়তনে ‘ইতিহাস ও ঐতিহ্য’ বিষয়ক ত্রয়োদশ আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
 
তথ্যমন্ত্রী বলেন, ‘একাত্তরের গণহত্যা, বিভিন্ন জাতিসত্বার ওপর নিপীড়ন এবং সন্ত্রাস সৃষ্টি ও তা ছড়িয়ে দেয়ার বিষয়টি পাকিস্তান স্বীকার করুক আর না করুক ইতিহাসে তাদের অপকীর্তির কথা লিখা থাকবেই। কারণ অপরাধী যতই মিথ্যাচার করুক হোক না কেন, কখনোই ইতিহাসে তাদের ক্ষমা নেই।’ 
 
ইতিহাস একাডেমি, ঢাকার উদ্যোগে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন সংস্থার সহ-সভাপতি অধ্যাপক ড. শরীফ উদ্দিন আহমেদ। 
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অধ্যাপক ড. মুনতাসীর মামুন অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। নায়েমের মহাপরিচালক অধ্যাপক মোঃ হামিদুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
 
তথ্যমন্ত্রী বলেন, চার হাজার বছরের ইতিহাসসমৃদ্ধ এদেশের মানুষ সকল বাধা পায়ে দলে জঙ্গিমুক্ত, বৈষম্যহীন, সবুজ ও টেকসই এবং ডিজিটাল বাংলাদেশের সমৃদ্ধ ভবিষ্যৎ গড়বেই ।
 
তথ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকারী, রাজাকার, সামরিক ও সাম্প্রদায়িক চক্র পঁচাত্তর সাল থেকে যে অন্ধকার যুগের সূচনা করেছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা থেকে জাতিকে আলোর পথে নিয়ে চলেছেন; এই পথে জঙ্গি-সন্ত্রাসের কোনো স্থান নেই। জিয়া এবং বিএনপি সাম্প্রদায়িক সন্ত্রাসে মদদ না দিলে জঙ্গিবাদের এতো উৎপাত হতো না, বহু আগেই জঙ্গিরা নির্মূল হতো, শান্তি প্রতিষ্ঠিত হতো।’বাসস
 
ইত্তেফাক/উজ্জল
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
ফজর৫:১১
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬