বাংলাদেশ | The Daily Ittefaq

বিআরটিসির আয়-ব্যয়ের হিসাব চেয়েছে সংসদীয় কমিটি

বিআরটিসির আয়-ব্যয়ের হিসাব চেয়েছে সংসদীয় কমিটি
অনলাইন ডেস্ক১৮ জুন, ২০১৭ ইং ১৭:৩৯ মিঃ
বিআরটিসির আয়-ব্যয়ের হিসাব চেয়েছে সংসদীয় কমিটি
বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করর্পোরেশনের (বিআরটিসি) আয়-ব্যয়ের হিসাব চেয়েছে সংসদীয় কমিটি। রবিবার সংসদ ভবনে দশম জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১১তম বৈঠকে এ বিষয়ে আলোচনা করা হয়।
 
কমিটির পরবর্তী বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন বিভাগের অধীন বিআরটিসির মোট গাড়ীর সংখ্যা, চলমান গাড়ীর সংখ্যা, কতটি রুটে বিআরটিসি বাস পরিচালনা করা হয় তার তালিকা এবং জুন পর্যন্ত মোট আয় ও ব্যয়ের হিসাব প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
 
এছাড়া, আগামী জুলাই মাসের মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন বিভাগের অধীন ২০১৭ সালের জুন পর্যন্ত সমাপ্ত প্রকল্পের সংখ্যা, ২০১৭-২০১৮ সালের জুন পর্যন্ত প্রকল্পগুলোর বাস্তব অগ্রগতি, বাংলাদেশ সেনাবাহিনীকে দেয়া প্রকল্পগুলোর মধ্যে কতগুলো প্রকল্প সাব-কন্ট্রাক দেয়া হয়েছে তার তালিকা প্রদান এবং প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ে সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটির পক্ষ থেকে সুপারিশ করা হয়।
 
এ বৈঠকে সকল জেলা ও উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কালর্ভাট বরাদ্দ প্রদানের তালিকা,সোলার প্যানেল স্থাপনে বাস্তব নীতিমালা প্রণয়ন এবং উপজেলা পর্যায়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের প্রয়োজনীয় জনবল প্রদানের জন্য সুপারিশও করা হয়।
 
অন্যদিকে ঐ মন্ত্রণালয়সহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং সেতু বিভাগের পাঠানো প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়।  এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সেতু বিভাগের পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের গাড়ীগুলো সরকারি নীতিমালা অনুযায়ী ব্যবহার করার বিষয়ে কমিটি সুপারিশ করে বৈঠকে ।
 
কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী-এর সভাপতিত্বে কমিটি সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন,এ বি তাজুল ইসলাম, শেখ ফজলে নূর তাপস, ইউসুফ আবদুল্লাহ হারুন, শাহানারা বেগম এবং মেজর জেনারেল এ টি এম আব্দুল ওয়াহহাব (অব:) অংশগ্রহণ করেন। এ সময় অতিরিক্ত সচিব, বিআরটিসির চেয়ারম্যান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

ইত্তেফাক/এএম।

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৯ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৬
যোহর১২:০২
আসর৪:৪২
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৪সূর্যাস্ত - ০৬:৪৭