বাংলাদেশ | The Daily Ittefaq

৩৮তম বিসিএসের সার্কুলার মঙ্গলবার

৩৮তম বিসিএসের সার্কুলার মঙ্গলবার
ইত্তেফাক রিপোর্ট১৯ জুন, ২০১৭ ইং ০৯:২২ মিঃ
৩৮তম বিসিএসের সার্কুলার মঙ্গলবার
আগামীকাল মঙ্গলবার ৩৮তম বিসিএসের সার্কুলার জারি করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এজন্য কাল ৩৮তম বিসিএস নিয়ে কমিশনের বৈঠক রয়েছে। ওই  বৈঠকের পরই ৩৮তম বিসিএসের সার্কুলার জারি করা হবে বলে জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।
 
এর আগে ৩৮তম বিসিএস পরীক্ষায় বেশকিছু পরিবর্তনের সিদ্ধান্ত নেয় পিএসসি। বিসিএসের অনলাইন আবেদনে এতদিন স্থায়ী-অস্থায়ী ঠিকানা, সব সনদের রোল নম্বর, প্রতিষ্ঠানের নাম-রেজাল্টসহ অন্যান্য কিছু তথ্য চাওয়া হলেও এবার থেকে ন্যাশনাল আইডি নম্বর (এনআইডি) চাওয়া হবে। আগামী এই বিসিএস পরীক্ষায় ২০০ নম্বরের বাংলাদেশের ইতিহাস থেকে ৫০ নম্বর কমিয়ে আনা হয়েছে। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস যুক্ত করে ৫০ নম্বর নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও আগে একবার ডাবল অপটিকাল মার্ক রিডার (ওএমআর) পদ্ধতিতে খাতা মূল্যায়ন করা হলেও আগামী বিসিএস পরীক্ষা থেকে দুইবার ওএমআর পদ্ধতিতে খাতা মূল্যায়ন করা হবে।
 
পিএসসি সূত্রে জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আগেই ৩৮তম বিসিএসের শূন্য পদের তালিকা পেয়েছে পিএসসি। প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশ ক্যাডারে ১০০টি পদসহ এবার ২ হাজার ১০০-এর বেশি পদ থাকছে। তবে এই পদ সংখ্যা আরো বাড়তে পারে।
 
ইত্তেফাক/এমআর
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬