জাতীয় | The Daily Ittefaq

ছয়দিন পর ইন্দোনেশিয়ার দুর্গম পাহাড় থেকে মুসা ইব্রাহিমকে উদ্ধার

ছয়দিন পর ইন্দোনেশিয়ার দুর্গম পাহাড় থেকে মুসা ইব্রাহিমকে উদ্ধার
অনলাইন ডেস্ক১৯ জুন, ২০১৭ ইং ১১:১১ মিঃ
ছয়দিন পর ইন্দোনেশিয়ার দুর্গম পাহাড় থেকে মুসা ইব্রাহিমকে উদ্ধার
ইন্দোনেশিয়ার দুর্গম পার্বত্য অঞ্চলে আটকা পড়ার ছয়দিন পর উদ্ধার করা হয়েছে বাংলাদেশী পর্বতারোহী মুসা ইব্রাহিমকে। দেশটির পাপুয়া প্রদেশে মাউন্ট কার্স্টেনজ পিরামিড শৃঙ্গ আরোহণ করতে গিয়ে পথেই আটকা পড়েন মুসা এবং আরও কয়েকজন অভিযাত্রীর একটি দল।
 
জানা গেছে, তাদের উদ্ধারের জন্য রবিবার একটি হেলিকপ্টার গিয়েও খারাপ আবহাওয়ার কারণে ফিরে আসতে বাধ্য হয়। তবে কয়েকঘণ্টা পর আবারো উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয় এবং বাংলাদেশ সময় ভোররাতে তদের উদ্ধার করে ইন্দোনেশিয়ার টিমিকা এয়ারপোর্টে নিয়ে আসা হয়।
টিমিকা এয়ারপোর্টে পৌঁছানোর পর নিজের নিরাপদে ফিরে আসার খবর জানিয়ে ফেসবুকে পোস্ট দেন মুসা। বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও তার ফেসবুক পাতায় ভোররাতের দিকে মুসা এবং তার একজন সঙ্গীর নিরাপদে ফেরার খবর উল্লেখ করে পোস্ট দেন।
 
এর আগে, মুসা ইব্রাহিম আটকা পড়ার খবরে ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আজমল কবির জানান, ইব্রাহিম এবং তার সহযোগী অভিযাত্রীদের সঙ্গে স্যাটেলাইট ফোনের মাধ্যমে যোগাযোগ চালিয়ে আসছিলেন। তবে রাষ্ট্রদূত আজমল কবির বলেন, ইব্রাহিম অভিযানে যাওয়ার আগে তাদেরকে জানিয়ে যাননি। কেনিয়া থেকে তার বোন টেলিফোন করে দূতাবাসকে তার আটকে পড়ার খবর দেন। বিবিসি।
 
ইত্তেফাক/সেতু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫৩
মাগরিব৫:৩৪
এশা৬:৪৬
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯