জাতীয় | The Daily Ittefaq

ঢাকা শহরে পানির কোনো সঙ্কট নেই: স্থানীয় সরকার মন্ত্রী

ঢাকা শহরে পানির কোনো সঙ্কট নেই: স্থানীয় সরকার মন্ত্রী
অনলাইন ডেস্ক২১ জুন, ২০১৭ ইং ১৩:৪১ মিঃ
ঢাকা শহরে পানির কোনো সঙ্কট নেই: স্থানীয় সরকার মন্ত্রী
ফাইল ছবি
 
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ঢাকা শহরে বর্তমানে পানির কোনো সঙ্কট নেই।’ 
 
আজ বুধবার সংসদে সরকারি দলের এম. আবদুল লতিফের এক লিখিত প্রশ্নের জবাবে আরো বলেন, ‘শুষ্ক মৌসুমে যান্ত্রিক ত্রুটি কিংবা বিদ্যুৎ সমস্যার কারণে কোথাও কোথাও সাময়িক পানির স্বল্পতা দেখা দেয়, যা বিকল্প উপায়ে পানির গাড়ি দিয়ে ও ডাইভার্সনের মাধ্যমে তাৎক্ষণিক সমাধান করা হয়।’
 
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে ৮৭ শতাংশ জনগণ বিশুদ্ধ পানির আওতাভুক্ত। ১৩ শতাংশ জনগণ দূরবর্তী অন্যান্য নিরাপদ পানির উৎস থেকে খাবার পানি সংগ্রহ করে থাকেন।
 
সরকারি দলের সদস্য জাহান আরা বেগম সুরমার এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকাসহ অন্যান্য সিটি কর্পোরেশনেও পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসন তৈরির কার্যক্রম চলমান রয়েছে। খুলনা সিটি কর্পোরেশন বিভিন্ন রাস্তা ও অবকাঠামো শীর্ষক প্রকল্পের আওতায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য ২টি দোতলা আবাসিক ভবন নির্মাণ করা হবে।
 
তিনি বলেন, পরিচ্ছন্নতাকর্মীদের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনে ১৪ তলা বিশিষ্ট ৯টি ভবন এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ১০ তলা বিশিষ্ট ৩টি আবাসিক ভবন নির্মাণের প্রকল্প প্রস্তাব শিগগিরই স্থানীয় সরকার বিভাগে দাখিল করা হবে মর্মে সংশ্লি­ষ্ট সিটি কর্পোরেশন সূত্রে জানানো হয়েছে।
 
সরকারি দলের সদস্য এ কে এম রহমতুল্লার এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিজ্ঞাপন নীতিমালা প্রণয়নের কাজ চলমান রয়েছে। নীতিমালায় শাস্তির বিধান রাখা হয়েছে। -বাসস
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২২
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২৩সূর্যাস্ত - ০৫:৫৮