বাংলাদেশ | The Daily Ittefaq

ভারত সরকার চাল রফতানি বন্ধ করেনি : বাণিজ্যমন্ত্রী

ভারত সরকার চাল রফতানি বন্ধ করেনি : বাণিজ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক১৪ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৮:০৪ মিঃ
ভারত সরকার চাল রফতানি বন্ধ করেনি : বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভারত সরকার চাল রফতানি বন্ধ করেনি বা এ ধরনের কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি। প্রতিদিন ভারত থেকে বাংলাদেশে বিপুল পরিমাণ চাল আমদানি হচ্ছে।
 
বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।
 
তোফায়েল আহমেদ বলেন, কিছু অসাধু ব্যবসায়ী চালের বাজার অস্থিতিশীল করার উদ্দেশ্যে এ ধরনের মিথ্যা চিঠির মাধ্যমে অপপ্রচার চালানোর চেষ্টা করছে। এ ধরনের স্বাক্ষরবিহীন মিথ্যা চিঠিতে বিভ্রান্ত হওয়ার কারণ নেই। একটি কুচক্রি মহল ভারত সরকারের একটি স্বাক্ষরবিহীন মিথ্যা চিঠির মাধ্যমে বাংলাদেশে চাল রফতানি বন্ধের বিষয়ে অপপ্রচার চালাচ্ছে। অসাধু ব্যবসায়ীরা এ অপপ্রচার চালাতে পারে। কিছু পত্র-পত্রিকায়ও এর উপর ভিত্তি করে এ সংবাদ প্রচার করা হয়েছে, যা সঠিক নয়। দেশ ও জাতির স্বার্থে সাংবাদিকদের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে আরো দায়িত্বশীল ও যত্মবান হওয়া প্রয়োজন।
 
তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি সেক্টরে প্রতিদিন বিপুল পরিমাণ চাল আমদানি হচ্ছে। চাল আমদানির ক্ষেত্রে কোন ধরনের জটিলতা নেই। বাজারেও চালের স্বাভাবিক সরবরাহ রয়েছে। দেশের মানুষের উদ্বিগ্ন হবার কোন কারণ নেই।
 
দেশে চালের কোন সংকট নেই উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, প্রয়োজনীয় চাল মজুত রয়েছে। বাজারে পর্যাপ্ত চালের সরবরাহ রয়েছে। হাওর এলাকায় পানি প্রবেশ এবং বন্যার কারণে যে ক্ষতি হয়েছে, চাল আমদানি করে তা পূরণ করা হচ্ছে। সরকার ইতোমধ্যে সবধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বাসস
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯