জাতীয় | The Daily Ittefaq

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের ঔদার্যের প্রশংসায় আইওএম

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের ঔদার্যের প্রশংসায় আইওএম
অনলাইন ডেস্ক১৭ অক্টোবর, ২০১৭ ইং ২০:৪৮ মিঃ
রোহিঙ্গা সংকটে বাংলাদেশের ঔদার্যের প্রশংসায় আইওএম
 
ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের (আইওএম) মহাপরিচালক উইলিয়াম লেসি সুইং রোহিঙ্গা সংকটকে ভয়াবহ মানবিক সংকট হিসেবে অভিহিত করে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রতি মহাঔদার্য প্রদর্শনের জন্য বাংলাদেশের প্রশংসা করেছেন। 
 
আজ মঙ্গলবার স্থানীয় একটি হোটেলে রোহিঙ্গা সংকট ইস্যুতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে এক মতবিনিময় বৈঠকে শেষে তিনি সাংবাদিকদের বলেন, সীমান্ত খোলা রেখে এবং নিজেদের সাধ্যমতো সহায়তা দিয়ে বাংলাদেশ যে মহাঔদার্য দেখিয়েছে সে জন্য আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী, সরকার ও জনগণের কাছে কৃতজ্ঞ। 
 
লেসি বলেন, আমরা একমত যে এটি ভয়াবহ এক মানবিক সংকট। নিধনযজ্ঞ শুরুর পর থেকে এ পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ লাখ রোহিঙ্গা মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বৈঠকে আমরা জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার মধ্যে সমন্বয়ের প্রয়োজনীয়তা নিয়েও আলোচনা করেছি। 
 
তিনি বলেন, ৪৩৫ মিলিয়ন মার্কিন ডলার তহবিল সংগ্রহের লক্ষ্যে ২৩ অক্টোবর জেনেভায় এক জরুরি সভা অনুষ্ঠিত হবে এবং বৈঠকে ইউনাইটেড ন্যাশনস হাই কমিশনার ফর রিফিউজি (ইউএনএইচসিআর), আইওএম ও জাতিসংঘের ওসিএইচএ’র প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এতে সরকারগুলোর সংহতি প্রকাশ এবং ঝুঁকি ও দায়িত্বের অংশিদার হওয়ার সুযোগ থাকবে। 
 
মহাপরিচালক বলেন, রোহিঙ্গারা এখনো আসছে। আমি মনে করি এ সমস্যা সমাধানে কফি আনান কমিশনের রিপোর্টের ভিত্তিতে আলোচনা করতে হবে। বাসস
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪১
এশা৬:৫৭
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৬