জাতীয় | The Daily Ittefaq

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদেশি চিকিৎসকদের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদেশি চিকিৎসকদের সাক্ষাৎ
অনলাইন ডেস্ক০৬ ডিসেম্বর, ২০১৭ ইং ২১:১২ মিঃ
প্রধানমন্ত্রীর সঙ্গে বিদেশি চিকিৎসকদের সাক্ষাৎ
 
বার্ন ও প্লাস্টিক এবং নিউরোলজিস্টদের সমন্বয়ে একদল বিদেশি চিকিৎসক আজ বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করেছেন। 
 
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম হেলাল সাংবাদিকদের জানান, জামার্নি, নেদারল্যান্ড ও হাঙ্গেরি থেকে আসা এই চিকিৎসক দলটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিটে বিনামূল্যে রোগিদের চিকিৎসা সেবা দিচ্ছেন।
 
প্রেস সচিব হেলাল বলেন, চিকিৎসকেরা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান, তারা ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিটে ৯৪ জন রোগীকে চিকিৎসা দিয়েছেন। চিকিৎসকরা এ সকল রোগীর মধ্যে ৩৮ জনের অস্ত্রোপচার করেছেন।
 
বৈঠকে একজন ইউরোলজিস্ট প্রধানমন্ত্রীকে জানান, তিনি মাথায় জোড়া লাগা দুটি শিশুর চিকিৎসা সেবা দিয়েছেন। এ দুটি শিশুকে পৃথক করতে অস্ত্রোপচার করার জন্য একদল চিকিৎসক আগামী ফেব্রুয়ারি মাসের শেষ নাগাদ অথবা মার্চ মাসের প্রথম নাগাদ হাঙ্গেরি থেকে ঢাকা আসবেন।
 
প্রধানমন্ত্রী ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিটে বিপুলসংখ্যক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ায় তাদের আন্তরিক ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেক্টরে উন্নয়নে তার সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।
 
প্রধানমন্ত্রী গাজীপুরের কাশিমপুরে শেখ ফজিলাতুন্নেসা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার উল্লেখ করে বলেন, হাসপাতালটি সম্পূর্ণ একটি সেবামূলক প্রতিষ্ঠান এবং ৩০ শতাংশ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়।
 
মালয়েশিয়ার কেপিজি এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের যৌথ উদ্যোগে ২০১৩ সালের ১৮ নভেম্বর শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজি বিশেষায়িত হাসপাতালটির যাত্রা শুরু হয়।
 
স্বাস্থ্যমন্ত্রী মেহাম্মদ নাসিম, শেখ হাসিনা ন্যাশনাল বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটের ন্যাশনাল কো-অর্ডিনেটর ডাক্তার সামন্ত লাল সেন এবং ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিট ও শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬