জাতীয় | The Daily Ittefaq

অর্থনৈতিক অসমতা এখন বিশ্বের প্রধান চ্যালেঞ্জ : মেনন

অর্থনৈতিক অসমতা এখন বিশ্বের প্রধান চ্যালেঞ্জ : মেনন
অনলাইন ডেস্ক১২ জানুয়ারী, ২০১৮ ইং ১৭:১১ মিঃ
অর্থনৈতিক অসমতা এখন বিশ্বের প্রধান চ্যালেঞ্জ : মেনন
 
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ধর্ম বৈষম্য এবং অর্থনৈতিক অসমতা এখন বিশ্বের প্রধান চ্যালেঞ্জ। অর্থনৈতিক অসমতা রুখতে বিশ্ব বিবেককে জাগ্রত করতে হবে। 
 
রাশেদ খান বলেন, বর্তমান বিশ্বে মাত্র আটজন লোকের হাতে চলে গেছে গোটা বিশ্বের ৫০ ভাগেরও বেশি সম্পদ। এটি মানবতার চরম লঙ্ঘন। এই অর্থনৈতিক অসমতা আজ এশিয়া ও দক্ষিণ এশিয়াতেও চলে এসেছে। যা খুবই উদ্বেগজনক।
 
শুক্রবার সকালে দক্ষিণ এশিয়া ও দক্ষিণ পূর্ব এশিয়ার বামপন্থি দলগুলোর নেতৃবৃন্দের পরবর্তী বিশ্ব ভাবনা শীর্ষক সম্মেলন ‘এশিয়ান এসেম্বলি অব পিপলস্ মুভমেন্ট এন্ড অর্গানাইজেশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। 
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারতের পিপলস্ সাইন্স মুভমেন্টের সভাপতি প্রবীর পুরোকায়স্ত।  মূল বিষয়বস্তু উপস্থাপন করেন নেপালের সিপিডির চেয়ারম্যান ও সেদেশের সাবেক প্রধানমন্ত্রী মি. মাধব কুমার নেপাল। অন্যান্যের মধ্যে বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির সভাপতি মোজাহিদুল ইসলাম সেলিমও বক্তৃতা করেন। 
 
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বিশ্বব্যাপী এক শ্রেণির মানুষ আজ কঠোর শ্রম দিয়ে জীবিকা নির্বাহ করে চলেছে। অন্যদিকে আরেক শ্রেণির হাতে রয়েছে অস্ত্র, পুঁজি ও শক্তি। এক শ্রেণির মানুষ দিন রাত পরিশ্রম করে দেশের, পরিবারের, প্রতিবেশীদের উন্নয়ন ঘটাচ্ছে, অন্যদিকে পুঁজিবাদী শক্তি দুর্বল শ্রমজীবী মানুষদের উপর দমন নিপীড়ন চালাচ্ছে। বাসস
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৬
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬