জাতীয় | The Daily Ittefaq

‘শিগগিরই ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে’

‘শিগগিরই ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে’
অনলাইন ডেস্ক১৪ জানুয়ারী, ২০১৮ ইং ১৯:৫১ মিঃ
‘শিগগিরই ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে’
ফাইল ছবি
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, দেশের চর ও হাওর অঞ্চলের বিদ্যালয়বিহীন গ্রামে আরো এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে।
 
সরকারি দলের সদস্য সামসুল হক চৌধুরীর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, দেশে এখন বিদ্যালয়হীন গ্রাম আর নেই। মাত্র চারটি বাকি রয়েছে।
 
তিনি বলেন, এছাড়া চর ও হাওর অঞ্চলে কিছু গ্রাম রয়েছে যেখানে বিদ্যালয় নেই। এজন্য আরো এক হাজার স্কুল করার চাহিদা দিয়ে প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় চর ও হাওর অঞ্চলে বিদ্যালয় স্থাপন করা হবে।
 
আজ রবিবার সরকারি দলের সদস্য আব্দুর রহমান বদির অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিদ্যালয়হীন গ্রামে প্রতিষ্ঠিতে এক হাজার ৫শ’ স্কুলের জন্য শিগগিরই ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।
 
তিনি বলেন, আদালতে মামলা থাকার কারণে বিদ্যালয়বিহীন গ্রামে প্রতিষ্ঠিত এক হাজার ৫শ’ স্কুলে শিক্ষক দিতে পারিনি। অন্য স্কুল থেকে শিক্ষক নিয়ে এসব স্কুল চালানো হচ্ছে। অচিরেই প্রতিটি স্কুলে চারজন করে অর্থাৎ এক হাজার ৫শ’ স্কুলে ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া সম্ভব হবে। ইতোমধ্যে শিক্ষক নিয়োগ দেয়ার ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
 
ইত্তেফাক/কেকে
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫