জাতীয় | The Daily Ittefaq

শিশুদের প্রোগ্রামার বানানোর কর্মসূচি হাতে নেয়া হয়েছে: মোস্তফা জব্বার

শিশুদের প্রোগ্রামার বানানোর কর্মসূচি হাতে নেয়া হয়েছে: মোস্তফা জব্বার
দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি১৯ জানুয়ারী, ২০১৮ ইং ২১:০৩ মিঃ
শিশুদের প্রোগ্রামার বানানোর কর্মসূচি হাতে নেয়া হয়েছে: মোস্তফা জব্বার
 
প্রধানমন্ত্রীর স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ ও জ্ঞানভিত্তিক সমাজ গড়া। সেই স্বপ্ন বাস্তবায়ন করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। বর্তমানে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তথ্য প্রযুক্তি বিষয় বাধ্যতামূলক। আগামীতে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তথ্য প্রযুক্তি বিষয় বাধ্যতামূলক করা হবে। উন্নত বিশ্বের কাতারে দাঁড়াতে ইতি মধ্যেই শিশুদের প্রোগ্রামার বানানোর জন্য একটি কর্মসূচি হাতে নেয়া হয়েছে।
 
শুক্রবার বিকেলে টাঙ্গাইলের দেলদুয়ারের নাল্লাপাড়া বেলায়েৎ হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার এসব কথা বলেন।
 
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা একুশে পদক প্রাপ্ত দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।
 
অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম পিপিএম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. এরশাদ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী। অনুষ্ঠানে দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৬