জাতীয় | The Daily Ittefaq

‘বিসিএসে মুক্তিযুদ্ধের উপর ১০০ নম্বরের প্রশ্ন থাকবে’

‘বিসিএসে মুক্তিযুদ্ধের উপর ১০০ নম্বরের প্রশ্ন থাকবে’
নাগেশ্বরী (কুড়িগ্রাম) সংবাদদাতা২০ জানুয়ারী, ২০১৮ ইং ১৮:২৪ মিঃ
‘বিসিএসে মুক্তিযুদ্ধের উপর ১০০ নম্বরের প্রশ্ন থাকবে’
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, জাতির মেধাবী সন্তানরা যদি ইতিহাস না জানে তাহলে তাদের মধ্যে দেশপ্রেম আসবে না। তাই আগামী বিসিএস পরীক্ষায় পাকিস্তানিদের ২৪ বছরের শাসনামলে বাঙালিদের আন্দোলন সংগ্রামের ইতিহাসের উপর ৫০ নম্বর ও মুক্তিযুদ্ধের ৯ মাসের উপর ৫০ নম্বরের প্রশ্ন থাকবে। 
 
শনিবার বিকেলে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার প্রতীক মুক্তমঞ্চে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 
 
আ.ক.ম মোজাম্মেল হক বলেন, প্রত্যেক জেলা ও উপজেলায় দুঃস্থ মুক্তিযোদ্ধাদের জন্য সরকারি জায়গায় ৫ তলা বিশিষ্ট ভবণ নির্মাণ করা হবে। এ ছাড়া আগামী ২ মাসের মধ্যে নাগেশ্বরীসহ কুড়িগ্রাম জেলার সকল বধ্যভূমি সংরক্ষণ ও ভাস্কর্য নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হবে। 
 
মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই প্রসঙ্গে তিনি বলেন, আবেদিতদের মধ্য থেকে যদি ১০ শতাংশের বেশি নতুন তালিকায় অন্তর্ভুক্ত হয়ে থাকে তাহলে তা বাতিল হবে। পুনরায় নতুন করে যাচাই-বাছাই করা হবে। 
 
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য জাফর আলী, জেলা পরিষদ সদস্য কাজী নাজমুল হুদা লাল, যুগ্ম সম্পাদক লিটন চৌধুরী, রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. এম.এইচ সুমন প্রধান প্রমুখ।
 
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস, জেলা কৃষকলীগ সভাপতি মজিবুর রহমান বীরবল, সাবেক উপজেলা চেয়ারম্যান আছলাম হোসেন সওদাগর, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোস্তফা জামান প্রমুখ।
 
ইত্তেফাক/ইউবি
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭