জাতীয় | The Daily Ittefaq

নৈতিক মূল্যবোধসম্পন্ন আদর্শ মানুষ তৈরি করতে হবে: শিক্ষামন্ত্রী

নৈতিক মূল্যবোধসম্পন্ন আদর্শ মানুষ তৈরি করতে হবে: শিক্ষামন্ত্রী
অনলাইন ডেস্ক১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৭:৫০ মিঃ
নৈতিক মূল্যবোধসম্পন্ন আদর্শ মানুষ তৈরি করতে হবে: শিক্ষামন্ত্রী
শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ সম্পন্ন ও সমাজের প্রতি দায়বদ্ধ আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ বুধবার ঢাকায় বসুন্ধরা কনভেনশন সিটিতে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (বিআইইউ) প্রথম সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 
 
নাহিদ বলেন, ‘আদর্শ জাতি গঠনে নৈতিক শিক্ষা খুবই জরুরি। বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান সমাজের কম-আলোকিত মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। প্রজ্ঞা ও মেধা যেন সাধারণ মানুষের প্রাণে সাহস জোগায়, কর্মক্ষেত্রে ও সমাজে সূচিত করে ইতিবাচক পরিবর্তন।’ 
 
বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, বিআইইউ উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল্লাহ চৌধুরী ও বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরী প্রমুখ সমাবর্তনে বক্তব্য রাখেন। বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ড. সাদত হুসাইন সমাবর্তন বক্তা ছিলেন।
 
এতে ২ হাজার ৯৫৮ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। ৪ জন কৃতি গ্র্যাজুয়েটের মধ্যে স্বর্ণপদক বিতরণ করেন শিক্ষামন্ত্রী। 
 
মন্ত্রী বলেন, শিক্ষার গুণগতমান বৃদ্ধি করা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। তাই আমাদেরকে নতুন জ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। বৈজ্ঞানিক, প্রযুক্তিগত ও তথ্য বিপ্লবের সুযোগ গ্রহণ করে শিক্ষার্থীদেরকে যুগোপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫