জাতীয় | The Daily Ittefaq

ফেব্রুয়ারিতেই ৩৮তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

ফেব্রুয়ারিতেই ৩৮তম বিসিএস প্রিলির ফল প্রকাশ
ইত্তেফাক রিপোর্ট১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ২০:৩০ মিঃ
ফেব্রুয়ারিতেই ৩৮তম বিসিএস প্রিলির ফল প্রকাশ
চলতি ফেব্রুয়ারি মাসে ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ মাসের শেষ সপ্তাহে প্রিলি পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে।
 
যদিও আগামী মাসের প্রথম সপ্তাহে এই ফলাফল প্রকাশের পরিকল্পনা ছিল পিএসসির। তবে প্রিলিমিনারি পরীক্ষার ফলাফলে কোনো কোটা প্রয়োগ হচ্ছে না। প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রায় ১৫ হাজার পরীক্ষার্থীকে উত্তীর্ণ হিসেবে ফলাফল প্রকাশ করা হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে। 
 
ফলাফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে বলেন, ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল দ্রুত প্রকাশ করা হবে। চলতি মাসেই ফলাফল প্রকাশের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
 
২৪ ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের সুপারিশ করতে গত ২০ জুন সার্কুলার জারি করে পিএসসি। ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে রেকর্ড সংখ্যক তিন লাখ ৪৬ হাজার ৫৩২ প্রার্থী আবেদন করেন। গত ২৯ জানুয়ারি এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
এই বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশে ১০০সহ সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। এই বিসিএস পরীক্ষায় ২০০ নম্বরের বাংলাদেশ ইতিহাস থেকে ৫০ নম্বর কমিয়ে আনা হয়। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস যুক্ত করে ৫০ নম্বর অন্তর্ভূক্ত করা হয়। সাত বিভাগের পাশাপাশি এবার নতুন বিভাগ ময়মনসিংহে পরীক্ষা নেয়া হয়।
 
ইত্তেফাক/ইউবি
 
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫