জাতীয় | The Daily Ittefaq

সার্বভৌমত্ব রক্ষায় সময়োপযোগী পদক্ষেপ নিয়েছি :প্রধানমন্ত্রী

সার্বভৌমত্ব রক্ষায় সময়োপযোগী পদক্ষেপ নিয়েছি :প্রধানমন্ত্রী
র্যাংক ব্যাজ পরলেন নতুন বিমান বাহিনী প্রধান
বিশেষ প্রতিনিধি১৫ জুন, ২০১৮ ইং ০১:১৪ মিঃ
সার্বভৌমত্ব রক্ষায় সময়োপযোগী পদক্ষেপ নিয়েছি :প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আধুনিক ও সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন বিমান বাহিনী প্রধানের র্যাংক ব্যাজ পরানো অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে নতুন বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে র্যাংক ব্যাজ পরানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ নতুন বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শালের র্যাংক পরিয়ে দেন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী নতুন বিমানবাহিনী প্রধানকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভুঁইয়া, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল মাহফুজুর রহমান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রধানমন্ত্রীর সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নব নিযুক্ত এয়ার চিফ অব স্টাফ মাসিহুজ্জামান সেরনিয়াবাত মঙ্গলবার চিফ অফ এয়ার স্টাফ সেক্রেটারিয়েটে বিদায়ী বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরারের কাছ থেকে বিএএফ কমান্ডের দায়িত্ব গ্রহণ করেন। মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে ১২ জুন থেকে তিন বছর মেয়াদের জন্য বিমান বাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ফ্লাইট ক্যাডেট হিসেবে ১৯৮০ সালের ১৬ মার্চ বিমান বাহিনী একাডেমিতে যোগ দিয়ে ১৯৮২ সালের ১৯ জুন কমিশন পান মাসিহুজ্জামান। মিগ-২৯ ফাইটার স্কোয়াড্রনের প্রথম কমান্ডার ছিলেন তিনি। ১৯৬২ সালের ১৪ ফেব্রুয়ারি জন্ম নেওয়া মাসিহুজ্জামান রয়্যাল মালয়েশিয়ান আর্মড ফোর্সেস স্টাফ কলেজ ও চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে ডিগ্রি নিয়েছেন। বিমান বাহিনীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির অধিনায়ক ও বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়কসহ বিভিন্ন কমান্ড ও প্রশিক্ষণ কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন তিনি। পেশাগত জীবনে কর্মদক্ষতা ও কৃতিত্বের স্বীকৃতি হিসেবে মাসিহুজ্জামান ‘বিমান বাহিনী পদক’ ও ‘অসামান্য সেবা পদক’ পেয়েছেন।

ব্যক্তিগত জীবনে এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত দুই ছেলেমেয়ের বাবা।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪১
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬