জাতীয় | The Daily Ittefaq

আদর্শহীন মেধা দেশ-জাতির কল্যাণে আসে না: নৌপরিবহণ মন্ত্রী

আদর্শহীন মেধা দেশ-জাতির কল্যাণে আসে না: নৌপরিবহণ মন্ত্রী
অনলাইন ডেস্ক১৭ জুলাই, ২০১৮ ইং ১৭:৪৩ মিঃ
আদর্শহীন মেধা দেশ-জাতির কল্যাণে আসে না: নৌপরিবহণ মন্ত্রী
নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান বলেছেন, আদর্শহীন মেধা দেশ ও জাতির কোন কল্যাণ করতে পারে না। তাই মহান মুক্তিযুদ্ধের আদর্শ লালন ও ধারণ করে মেধা ও দক্ষতা অর্জন করতে পারলেই বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হবে।
 
আজ মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউট ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ (আইডিইবি) ডিপ্লোমাধারী ২০ জন প্রকৌশলীর অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষার যোগ্যতা অর্জনকারীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
আইডিইবি’র মুক্তিযোদ্ধা মিলনায়তনে অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়ার মেলবর্ণ পলিটেকনিক ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এম. গ্রেগরি মেডিগান।
 
নৌমন্ত্রী শাজাহান খান বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে গ্রহণ করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়ে তোলার আহ্বান জানিয়ে তাদের উদ্দেশে বলেন, যে মেধা জঙ্গিবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে সেই মেধা আমরা চাই না। আমরা চাই দেশ ও জাতির কল্যাণে কাজ করবে এমন আদর্শবান ও দক্ষতা সম্পন্ন মেধা ব্যক্তিত্ব।
 
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে এমন ব্যক্তিরা আগামী দিনে চাকরি পাবে, অন্য কেউ নয় উল্লেখ করে তিনি বলেন, মেধা কোটার নামে দেশকে অস্থিতিশীল করার জন্য যারা অপচেষ্টা চালাচ্ছে তাদেরকে ভুল পথ থেকে সঠিক পথে ফিরে আসতে হবে।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬