জাতীয় | The Daily Ittefaq

বঙ্গবন্ধুর আদর্শকে মনে-প্রাণে বিশ্বাস ও লালন করতে হবে : ভূমিমন্ত্রী

বঙ্গবন্ধুর আদর্শকে মনে-প্রাণে বিশ্বাস ও লালন করতে হবে : ভূমিমন্ত্রী
অনলাইন ডেস্ক১৬ আগষ্ট, ২০১৮ ইং ১৭:১৪ মিঃ
বঙ্গবন্ধুর আদর্শকে মনে-প্রাণে বিশ্বাস ও লালন করতে হবে : ভূমিমন্ত্রী
ফাইল ছবি
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ, জয়বাংলা, গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতাকে মনে-প্রাণে বিশ্বাস ও লালন করতে হবে।
 
আজ বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ের ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
 
তিনি বলেন, জয়বাংলা স্লোগান সব বাঙালির, কোনো লাজ-লজ্জা রেখে জয় বাংলা স্লোগান চলে না। জয় বাংলা স্লোগানকে মনে প্রাণে বাঙালি জাতির জাতীয় স্লোগান হিসেবে বিশ্বাস করতে হবে। জয় বাংলা বাঙালি স্বত্বাকে জাগিয়ে তোলে। ’৭১-এর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর কথা স্মরণে রেখে তিনি জয়বাংলা স্লোগানকে সার্বজনীন করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
 
শামসুর রহমান শরীফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার জন্য অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাঙালি জাতিকে অর্থনৈতিক মুক্তি অর্জনে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতীয়তাবাদের চেতনায় জাতিকে উজ্জীবিত করেছিলেন।
 
তিনি বলেন, বাংলাদেশের জাতীয়তাবাদ ‘বাঙালি জাতীয়তাবাদ’ হিসেবে মনে-প্রাণে বিশ্বাস করতে হবে। মন্ত্রী শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান।
 
ভূমি সচিব আব্দুল জলিলের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতাউর রহমান ও উপ-সচিব গোলাম মাওলা বক্তব্য রাখেন।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩