জাতীয় | The Daily Ittefaq

ঈদুল আজহার ত্যাগের মহিমা থেকে শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির

ঈদুল আজহার ত্যাগের মহিমা থেকে শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির
অনলাইন ডেস্ক২২ আগষ্ট, ২০১৮ ইং ১৭:০১ মিঃ
ঈদুল আজহার ত্যাগের মহিমা থেকে শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির
ক্ষুধা ও দারিদ্রমুক্ত ‘সোনার বাংলা’ গড়ে তুলতে ঈদুল আজহার ত্যাগের মহিমা থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার সকালে বঙ্গভবনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সর্বস্তরের জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আহ্বান জানান।
 
রাষ্ট্রপতি বলেন, ‘কোরবানি আত্মত্যাগের পাশাপাশি মানুষকে ধৈর্য ধারণের শিক্ষা দেয়। আমাদের ঈদুল আজহা থেকে শিক্ষা নিতে হবে।’
 
এ সময় জ্যেষ্ঠ রাজনীতিবিদ, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, বিদেশী কূটনীতিক, ধর্মীয় ব্যক্তিত্ব, শিক্ষাবিদ, সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক ও ব্যবসায়িক প্রতিনিধিসহ সর্বস্তরের শ্রেণি ও পেশার মানুষকে অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি।
 
তিনি বলেন, ঈদুল আজহা সবাইকে আত্মত্যাগের শিক্ষা দেয়। আত্মত্যাগের এই মহান শিক্ষাকে লালন করে সমাজে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠার লক্ষ্যে সবাইকে ধৈর্যরে সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।
 
রাষ্ট্রপতি বলেন, ‘মানবতাই ধর্মের মূল শিক্ষা। ধর্ম মানুষকে মানবতার শিক্ষা দেয় এবং মানুষকে ন্যায় ও কল্যাণের পথ দেখায়। সকলের মাঝে পারস্পারিক শ্রদ্ধাবোধ ও সহনশীলতা নিশ্চিতের মাধ্যমে একটি সাম্যভিত্তিক সুখী, প্রগতি ও শান্তিপূর্ণ সমাজব্যবস্থা গড়ে তুলতে হবে।’
 
আগামী দিনগুলোয় জীবনের সর্বত্র সাম্য ও মৈত্রীর বন্ধন ছড়িয়ে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
 
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, জ্যেষ্ঠ আইনজীবী ড. কামাল হোসেন, সুপ্রিম কোর্টের বিচারকমণ্ডলী, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), সংসদ সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যবৃন্দ ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানগণ অভ্যর্থনায় অংশ নেন। বাসস।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬