জাতীয় | The Daily Ittefaq

বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পাচ্ছেন শ্যাম বেনেগাল

বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পাচ্ছেন শ্যাম বেনেগাল
অনলাইন ডেস্ক২৭ আগষ্ট, ২০১৮ ইং ১৬:০৯ মিঃ
বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পাচ্ছেন শ্যাম বেনেগাল
বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পাচ্ছেন ভারতের শ্যাম বেনেগাল।  
 
চলচ্চিত্রটি নির্মাণের জন্য ভারতের সঙ্গে করা চুক্তি অনুযায়ী দেশটি শ্যাম বেনেগাল, গৌতম ঘোষ ও কৌশিক গাঙ্গুলীর নাম প্রস্তাব করে। কিন্তু বাংলাদেশ শ্যাম বেনেগালকে নির্বাচন করে।
 
আজ সোমবার সচিবালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনভিক্তিক ছবি নির্মাণ নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা জানান তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। 
 
তিনি বলেন, এই চলচ্চিত্র নির্মাণে বাংলাদেশের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ কমিটি থাকবে। পাণ্ডুলিপি তৈরির পর বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের দেখিয়ে নিয়ে মূল কাজ শুরু হবে। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদীর মধ্যে একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছিল দু’বছর আগে। সেখানে বঙ্গবন্ধুর ওপর যৌথভাবে চলচ্চিত্র এবং ডকুমেন্টারি তৈরির কথা ছিল। চলচ্চিত্রটি নির্মাণের জন্য বাংলাদেশের প্রতিনিধি দল জুলাই মাসে ভারত সফর করেন। ভারত ওই তিনজন পরিচালকের নাম প্রস্তাব করেছিল। 
 
নেতাজি সুভাষ চন্দ্র বসুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছিলেন বেনেগাল। প্রখ্যাত এ চলচ্চিত্রকর পদ্ম শ্রী, পদ্ম ভূষণ, দাদা সাহেব ফালকে, এএনআর ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছিলেন।
 
ইত্তেফাক/এমআই
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮