জাতীয় | The Daily Ittefaq

‘রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে’

‘রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে’
অনলাইন ডেস্ক০২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৬:৩১ মিঃ
‘রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমসটেকে আনুষ্ঠানিক আলোচনায় রোহিঙ্গা ইস্যু এসেছে। তাদের ফেরত নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। প্রতিবেশি দেশের সঙ্গে আমরা কখনোই চাই নি একটি সংঘাতপূর্ণ অবস্থান।  তিনি বলেন, এছাড়া বিমসটেকে আঞ্চলিক সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে।
 
আজ রবিবার বিকাল ৪টার দিকে গণভবনে বিমসটেক সম্মেলন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। মিয়ানমারের ভুয়া ছবি ব্যবহার নিয়ে ধরা খাওয়ার ব্যাপারে এক প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, একাত্তরের ছবি নিয়ে মিথ্যাচার করে মিয়ানমার অত্যন্ত জঘন্য কাজ করেছে। 
 
তিনি বলেন, খালেদা জিয়াকে আমি গ্রেফতার করিনি। তিনি রাজনৈতিকভাবে গ্রেফতার হননি। এতিমের টাকা আত্মসাতের কারণে আটক হয়েছেন। তার মুক্তি আদালত বা রাষ্ট্রপতির ক্ষমার ওপর নির্ভর করছে।
 
প্রধানমন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে কোনো আলোচনা নয়। তারা নির্বাচনে আসবে কি আসবে না সে ব্যাপারে সরকারের কিছু করার নেই।
 
উল্লেখ্য, বিমসটেক চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার নেপাল যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশরাফি বিনতে শামস বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সফরের প্রথম দিন শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভূটানের প্রধান উপদেষ্টা দাশো সেরিং ওয়াংচুক ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। সম্মেলন শেষে শুক্রবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।
 
ইত্তেফাক/এমআই

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০