জাতীয় | The Daily Ittefaq

মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুর রহিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুর রহিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী মঙ্গলবার
ইত্তেফাক রিপোর্ট০৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৮:৩৫ মিঃ
মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুর রহিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী মঙ্গলবার
স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য এম. আব্দুর রহিমের আগামীকাল মঙ্গলবার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষ্যে মরহুমের পরিবার ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ হতে চারদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 
 
কর্মসূচির মধ্যে সকাল ১০ টায় দিনাজপুরের নিজ গ্রাম জামালপুরে মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, কোরআনখানি ও দোয়া মাহফিল, বুধবার এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের সন্ধানী ও মেডিসিন ক্লাবের ব্যবস্থাপনায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে রক্তদান কর্মসূচি, বিএমএ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ, দিনাজপুর শাখার ব্যবস্থাপনায় চিকিৎসকদের দ্বারা সাধারণ জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। 
 
এছাড়া ৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৩ টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে স্মরণসভার আয়োজন করা হয়েছে।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং শুক্রবার দিনাজপুর সদর উপজেলা ও শহরের সকল মসজিদে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং অন্যান্য উপাসানালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। 
 
এম. আব্দুর রহিম মুজিবনগর সরকারের পঞ্চিম অঞ্চল-১ এর চেয়ারম্যান, বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ছিলেন। তিনি রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরণোত্তর)। 
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০