জাতীয় | The Daily Ittefaq

বাংলাদেশে ফিশারিজ খাতে অপার সম্ভাবনা রয়েছে: রাশেদ খান মেনন

বাংলাদেশে ফিশারিজ খাতে অপার সম্ভাবনা রয়েছে: রাশেদ খান মেনন
অনলাইন ডেস্ক১১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭:০২ মিঃ
বাংলাদেশে ফিশারিজ খাতে অপার সম্ভাবনা রয়েছে: রাশেদ খান মেনন
ফিসারিজ খাতে দেশের যুব সমাজের অপার সম্ভাবনা আছে উল্লেখ করে সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সমুদ্র তীরবর্তী দেশ হওয়ায় বাংলাদেশে ফিশারিজ খাতে এই সম্ভাবনা রয়েছে।
 
তিনি বলেন, ‘দেশের যুব সমাজকে ফিশারিজ খাতে বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে আলাদা করে কোন উদ্যোগ নেয়া গেলে তা উভয় দেশের যুব সমাজের জন্যই লাভবান হবে।’
 
আজ মঙ্গলবার সকালে সমাজ কল্যাণমন্ত্রীর মিন্টু রোডস্থ সরকারি বাসভবনে রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাত করেন ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাছ ভাইজি। এ সময় তিনি ফিশারিজ খাত নিয়ে বাংলাদেশের ভবিষ্যৎ ভাবনা বিষয়ে জানতে চাইলে মন্ত্রী এ কথা বলেন।
 
ইরানের রাষ্ট্রদূত বাংলাদেশ ও ইরানের যুব সমাজের নানাধরনের উন্নয়ন প্রশিক্ষণ ও উভয় দেশের ফিশারিজ খাতে অপার সম্ভাবনার কথা তুলে ধরলে সমাজ কল্যাণমন্ত্রী মেনন আরও বলেন, ‘আমাদের বর্তমান সরকার দেশের বেকারত্ব হ্রাসে যুব সমাজের জন্য নানা রকম প্রশিক্ষণ দিচ্ছে। এ ক্ষেত্রে ইরান সরকারের সঙ্গে উভয় দেশের যুব সমাজের জীবনমান উন্নয়নে যৌথ প্রশিক্ষণের কোন ব্যবস্থা নেয়া যায় কিনা সে বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া যেতে পারে।’
 
এ ছাড়া এ সময় তারা দেশের বর্তমান রোহিঙ্গা সমস্যা, তরুণদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, মৎস্য খাতে অপার সম্ভাবনা, দ্বিপাক্ষিক বাণিজ্য ও সামাজিক উন্নয়ন, পারমণবিক শক্তির যথার্থ ব্যবহারসহ নানা বিষয়ে আলোচনা করেন।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১