জাতীয় | The Daily Ittefaq

অসুস্থ জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ সংসদ থেকে ছুটি নিলেন

অসুস্থ জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ সংসদ থেকে ছুটি নিলেন
অনলাইন ডেস্ক১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০৪:১৫ মিঃ
অসুস্থ জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ সংসদ থেকে ছুটি নিলেন
জনপ্রশাসন মন্ত্রী ও সরকার দলের সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাই তিনি জাতীয় সংসদ থেকে ৯০ কার্যদিবস ছুটি নিয়েছেন। মঙ্গলবার থেকে এই ছুটি কার্যকর হয়েছে।
 
তার পক্ষে চিফ হুইফ আ স ম ফিরোজ ছুটির আবেদন করলে সংসদ সদস্যদের ভোটে তা মঞ্জুর করা হয়।
 
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী আশরাফুল ইসলামের ছুটির আবেদনটি পড়ে শুনান। পর তা হ্যাঁ/না ভোটে দিলে হ্যাঁ ভোট জয়ী হয়।
 
স্পিকার বলেন, সংসদ কার্যপ্রণালী বিধির ১৭৯ এর ২ বিধি অনুসারে কোনো সংসদ সদস্যের অনুপস্থিতির ছুটি মঞ্জুরের আবেদন পাস করে শুনানিসহ বিতর্ক ব্যতিরেকে ভোটে দেয়ার বিধান রয়েছে। তিনি বলেন, অতীতের রেওয়াজ পর্যালোচনা করে দেখা যায় যে, প্রথম জাতীয় সংসদের ২১.১.১৯৭৪, ১৩.৬.১৯৭৪, ২৬.৬.১৯৭৫ এবং নবম জাতীয় সংসদের ১৮.৩.২০১২ ও ৫.৬.২০১৩ তারিখে সংসদের বৈঠকে কয়েকজন সদস্যের অনুরূপ ছুটির নজির রয়েছে।
 
আবেদনপত্রে উল্লেখ করা হয়, আশরাফুল ইসলাম বর্তমানে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে ভর্তি রয়েছেন। সেখানে চিকিৎসাধীন থাকায় সংসদ অধিবেশনে তিনি যোগদান করতে পারছেন না বলে এতে উল্লেখ করা হয়। সোমবার তার শরীরে একটি অস্ত্রোপচার করা হয়েছে বলেও আবেদনে উল্লেখ করা হয়।
 
ইত্তেফাক/অারকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪