জাতীয় | The Daily Ittefaq

পবিত্র আশুরা পালিত

পবিত্র আশুরা পালিত
অনলাইন ডেস্ক২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০৮:২৩ মিঃ
পবিত্র আশুরা পালিত
 
বিশ্ব শান্তি ও সম্প্রীতির ধর্ম ইসলামের মহান আদর্শকে সমুন্নত রাখার দৃঢ় অঙ্গীকারের মধ্যদিয়ে শুক্রবার সারাদেশ যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে পবিত্র আশুরা পালন করা হয়। এ উপলক্ষে গতকাল সকালে রাজধানী ঢাকাসহ দেশব্যাপী বিভিন্ন ধর্মীয় সংগঠন তাজিয়া মিছিল বের করাসহ নানা কর্মসূচি পালন করে।
 
পবিত্র আশুরা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দেন। শান্তি ও সম্প্রীতির ধর্ম ইসলামের মহান আদর্শকে সমুন্নত রাখতে এবং সত্য ও সুন্দরের পথে চলতে তাজিয়া মিছিলে কারবালাকে স্মরণ করার মধ্য দিয়ে পবিত্র আশুরার কর্মসূচি শুরু হয়।
 
কারবালার শোকাবহ ঘটনা ও পবিত্র আশুরার স্মরণে শুক্রবার সকালে হোসনি দালানসহ রাজধানীর বিভিন্ন এলাকায় তাজিয়া মিছিল বের করা হয়। এসব মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ধানমন্ডি লেকের কাছে গিয়ে শেষ হয়। রাজধানীতে আইন-শৃঙ্খলা বাহিনী শান্তিপূর্ণ মিছিল অনুষ্ঠানে সহায়তা করে।
 
দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন জাতীয় দৈনিক বিশেষ প্রবন্ধ ও নিবন্ধ প্রকাশ করে। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন বেসরকারি রেডিও-টিভি চ্যানেলও এই দিনের তাৎপর্য তুলে ধরে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করে।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮