বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উচ্চশিক্ষায় সক্ষমতা বাড়াতে ও দক্ষ স্নাতক তৈরিতে কাজ করছে ইউজিসি

আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ১৮:২৫

বিশ্বব্যাংকের প্রস্তাবিত ‘হায়ার এডুকেশন এক্সিলারেশন এন্ড ট্রান্সফরমেশন (হিট)’ প্রকল্প সংক্রান্ত এক মতবিনিময় সভা আজ রবিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বব্যাংক বাংলাদেশে দক্ষ স্নাতক তৈরি, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুশাসন প্রতিষ্ঠা এবং নারী শিক্ষার উৎকর্ষে এ প্রকল্প গ্রহণ করে।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. আখতার হোসেন, ইউজিসি সচিব ড. খালেদ, বিশ্বব্যাংকের সিনিয়র অপারেশনস অফিসার ড. মোখলেছুর রহমান এবং বিশ্বব্যাংকের লিড ইকোনোমিস্ট ড. ভেঙ্কাটেশ সুন্দরারামান। 

এছাড়া বিশ্বব্যাংকের যুক্তরাষ্ট্র, চিন, ভারত, নেপাল ও আফগানিস্তান এবং ইউজিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, প্রস্তাবিত হিট প্রকল্পটি দেশের উচ্চশিক্ষায় সক্ষমতা বাড়াতে ও স্নাতকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে একটি সফলতা এনে দিবে।

নারী শিক্ষা-নেতৃত্ব বিষয়ে অধ্যাপক মান্নান বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি ও উচ্চশিক্ষার মানোন্নয়নে ইউজিসি কাজ করে যাচ্ছে এবং বাংলাদেশে উচ্চশিক্ষার গতিকে বেগবান করার লক্ষ্যে বিশ্বব্যাংককে পূর্ণ সহযোগিতা প্রদান করা হবে। বাসস

ইত্তেফাক/কেকে