শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুই মাসের মধ্যে ৫ হাজার ডাক্তার নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, আগামী দুই মাসের মধ্যে পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হবে। বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য আতিউর রহমান আতিকের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, হাসপাতালগুলোতে ডাক্তার সংকট কাটানোর জন্য ১০ হাজার ডাক্তার নিয়োগের প্রক্রিয়া চলছে। আগামী দুই মাসের মধ্যে পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হবে। নিয়োগ প্রক্রিয়া শেষ হলে হাসপাতালগুলোতে কোন ডাক্তার সংকট থাকবে না।

আরো পড়ুন: ভালোবাসা দিবসে চাপা পড়ল ছাত্র আন্দোলনে হত্যার সেই ঘটনা

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের একটি টিম কয়েকটি হাসপাতালে গিয়েছিল ডাক্তারদের উপস্থিতি দেখার জন্য। যদি কেউ কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকেন, এটাও এক ধরনের দুর্নীতি। তারা কিছু পরামর্শ দিয়েছেন। আমরা এগুলো দেখছি, নিজস্ব নীতিমালার মধ্যে থেকে কোনগুলো গ্রহণ করবো এটা আমরা দেখবো। তবে মন্ত্রণালয়ে যাতে দুর্নীতি না হয়, সেব্যাপারে অবশ্যই চেষ্টা করবো।

মন্ত্রী বলেন, উপজেলা হাসপাতালে ডাক্তার না থাকার বিষয়ে যে অভিযোগ রয়েছে তা কাটিয়ে উঠে সার্বক্ষণিক যাতে ডাক্তার থাকে এ ব্যাপারে উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিটি উপজেলায় ছয়জন করে ডাক্তার দেওয়ার জন্য ইতোমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে।
বাসস

ইত্তেফাক/জেডএইচ