শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুর্নীতিমুক্ত করতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ভূমিকা বেশি: খাদ্যমন্ত্রী

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২০

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন সরকারের লক্ষ্য আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা। আর এই লক্ষ্য অর্জন করতে হলে দেশ থেকে দুর্নীতি দুর করতে হবে। এ ক্ষেত্রে সরকারী কর্মকর্তা কর্মচারীদের ভূমিকাই সবচেয়ে বেশি। রবিবার বেলা ১১টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী আরো বলেন, সরকারি সকল বিভাগের কর্মকর্তাদের দুর্নীতিমুক্ত থেকে কাজ করতে হবে। কারণ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং ন্যায় নীতি সততা ও নিষ্ঠার কারণে দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। আগামী ৫ বছর দেশকে উন্নয়নের ক্ষেত্রে একটি পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সরকার যে উদ্যোগগুলো হাতে নিয়েছে দুর্নীতি যেন সেগুলোকে বাধাগ্রস্ত করতে না পারে।

আরো পড়ুন: যানজটে বিশ্বে প্রথম স্থান অর্জন করল ঢাকা

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই দেশ অর্জন করেছি সেই লক্ষ্য বাস্তবায়নে সকলকে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে বর্তমান সরকারের যে নির্বাচনী ইস্তেহার তা বাস্তবায়ন করতে হবে।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্ব এ সময় পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, সিভিল সার্জন ডা. মুমিনুল হকসহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসার বৃন্দসহ সমন্বয়সভার সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচ