বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৩ টিতে ‘নৌকা’ ২০ টিতে ‘কুলা’ প্রতীকে বিকল্পধারাসহ যুক্তফ্রন্ট

আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ২০:২১

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক হয়ে তিনটি আসনে ছাড় পেলেও অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর দল বিকল্পধারা ও জোট যুক্তফ্রন্ট আরও ২০টি আসনে দলীয় প্রতীক ‘কুলা’ মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করবে। মহাজোটগতভাবে পাওয়া তিনটি আসনে বিকল্পধারার তিন নেতা আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীক নিয়ে লড়ছেন।

বিকল্পধারার যে তিন নেতা মহাজোটের একক ও চূড়ান্ত প্রার্থী হিসেবে ‘নৌকা’ মার্কায় ভোট করছেন তারা হলেন দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান (লক্ষ্মীপুর-৪), প্রেসিডিয়াম সদস্য ও যুক্তফ্রন্টের মুখপাত্র মাহী বি. চৌধুরী (মুন্সীগঞ্জ-১) এবং প্রেসিডিয়াম সদস্য এমএম শাহীন (মৌলভীবাজার-২)।

যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন স্বাক্ষরিত সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওই তিনটি আসনে বাইরে আরও ২০টিতে বিকল্পধারার ‘কুলা’ প্রতীকে লড়বেন দল-জোটের প্রার্থীরা। এই ২০ জন হলেন শমসের মবিন চৌধুরী (সিলেট-৬), গোলাম সারোয়ার মিলন (মানিকগঞ্জ-২), এইচএম গোলাম রেজা (সাতক্ষীরা-৪ ও ঢাকা-১৫), যুক্তফ্রন্ট শরিক বিএলডিপি’র চেয়ারম্যান এম নাজিমউদ্দিন আল আজাদ (যশোর-৪), শাহেদ সরওয়ার (কক্সবাজার-২)। 

এছাড়া কুলা প্রতীকে নির্বাচন করবেন দিনাজপুর-২ মো. আশরাফুল ইসলাম, রংপুর-২ হারুন-অর-রশিদ তালুকদার, কুড়িগ্রাম-২ আবুল বাশার, নাটোর-৩ মনজুর আলম হাসু, যশোর-৩ মারুফ হোসেন কাজল, ঢাকা-১৭ একেএম সাইফুর রশিদ, ঢাকা-১৯ আইনুল হক, কুমিল্লা-১১ শামছুল হক জেহাদী, নোয়াখালী-১ ব্যারিস্টার ওমর ফারুক, চট্টগ্রাম-২ মজহারুল ইসলাম শাহ চৌধুরী, বরিশাল-৩ এনায়েত কবির, টাঙ্গাইল-২ মুনিরুল ইসলাম, ঢাকা-১৩ যুক্তফ্রন্টের শরিক দল মুক্তিযোদ্ধা যুব কমান্ডের (নিবন্ধনহীন) মো. মাহবুবুর রহমান এবং রাজশাহী-৩ আসনে বিএলডিপি মো. মনিরুজ্জামান।

ইত্তেফাক/এমআই