ঢাকা বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫
২৪ °সে

জেনে রেখ কেউ চিরস্থায়ী নয়, পুলিশকে ড. কামাল

জেনে রেখ কেউ চিরস্থায়ী নয়, পুলিশকে ড. কামাল
ড. কামাল হোসেন। ছবি: সংগৃহীত

পুলিশের উদ্দেশে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সংবিধানে প্রথম স্বাক্ষর জাতির জনকের। তোমরা বঙ্গবন্ধুর আদেশ অমান্য করছ? জেনে রেখ কেউ চিরস্থায়ী নয়। আমি তোমাদের একাডেমিতে বলেছি, এখনও বলছি কেউ বেআইনি আদেশ মানবে না।

শুক্রবার বিকালে পল্টনে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন ড. কামাল।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, তোমরা ৫০-৫৫ বছর চাকরি করবে, বুঝে নিও। এখনও বলছি কেউ বেআইনি আদেশ মানবে না। সংবিধান ভঙ্গ করার কাজ কর না। তোমরা কার আদেশে এমন কাজ করছ- তা আমাকে জানাও।

আরো পড়ুন: বিমানে যৌন হেনস্থার দায়ে ভারতীয়র ৯ বছরের জেল

ড. কামাল বলেন, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভের কাছে তার গাড়িবহরে হামলা এটা শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গুরুতর অপমান করা হয়েছে।

এর আগে সকালে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বের হওয়ার সময় কামাল হোসেনের গাড়িবহরে হামলা চালানো হয়। এ সময় তার সঙ্গে ছিলেন জাসদের আ স ম আবদুর রব, রেজা কিবরিয়া, বিএনপির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন আবদুস সালাম, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুদ্ধিজীবী স্মৃতিসৌধের প্রধান ফটকে কামাল হোসেনের গাড়ি রাখা ছিল। তিনি যখন গাড়িতে উঠতে যাচ্ছেন, তখন অতর্কিতে ওই গাড়িতে গ্লাস ভাঙচুর করা হয়। আশপাশে যারা তার সঙ্গে হেঁটে আসছিলেন, তাদের মারধর করা হয়। হামলার সময় তার নেতাকর্মীরা কামালকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরও বেধড়ক পেটানো হয়।

ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা জানান, হঠাৎই স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে দাঁড়িয়ে থেকে বিষয়টি দেখছিল।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন