শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাম্প্রদায়িক শক্তি ক্ষমতায় এলে রক্তের নদী বয়ে যাবে: কাদের

আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ০২:২০

বিজয়ের পতাকা সমুন্নত রাখতে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় ফিরিয়ে আনতে মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এবারের নির্বাচনে সাম্প্রদায়িক অপশক্তি ক্ষমতায় ফিরে এলে দেশ অন্ধকারে চলে যাবে, মানুষ আগুন সন্ত্রাসের কাছে জিম্মি হয়ে যাবে। ওরা ক্ষমতায় এলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হবে এবং একদিনেই তারা রক্তের নদী বইয়ে দেবে, লাশের পাহাড় সৃষ্টি করবে।

গতকাল রবিবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা পরিষদ আয়োজিত বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের পৃথক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ এ ষড়যন্ত্র প্রতিহত করবে। নির্বাচনকে সামনে রেখে দেশ আজ দুই মেরুকরণে বিভক্ত। একদিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক উজ্জীবিত মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। অন্যদিকে বিএনপির নেতৃত্বে ঐক্যফ্রণ্টের ব্যানারে রয়েছে সাম্প্রদায়িক অশুভশক্তি।

মন্ত্রী তার প্রতিপক্ষ বিএনপির প্রার্থী মওদুদ আহমদকে ইঙ্গিত করে বলেন, ছদ্মবেশী গণতন্ত্রধারীরা ঘরে বসে চক্রান্ত করছে। নদীর ওপার থেকে সন্ত্রাসী এনে অস্ত্র দিয়ে ২০০১ সালের মতো ভোট ডাকাতি করে নিয়ে যাওয়ার সুযোগ আর দেওয়া হবে না। তিনি আরো বলেন, আমার গত ১২ বছরের ক্ষমতার ৭ বছরে যে উন্নয়ন করেছি, মওদুদ আহমদ ২২ বছরেও তা করতে পারেননি। আজ বিজয় দিবসে চ্যাঞ্জেল করছি— কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলায় তিনি উল্লেখযোগ্য একটি কাজও দেখাতে পারবেন না। যে কাজ দেখিয়ে তিনি ভোট চাইতে পারবেন।

ওবায়দুল কাদের মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উদ্দেশে বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে, যদি উন্নয়ন ধারা অব্যাহত রাখতে চান। শুধু আমি নিজে জিতলেই হবে না। সারাদেশে আওয়ামী লীগকে জেতাতে হবে। এ সময় তিনি কবিরহাট উপজেলায় নির্বাচনের পর গ্যাস সংযোগ দেওয়ারও ঘোষণা দেন।

কোম্পানীগঞ্জের বসুরহাট সরকারি হাইস্কুল মাঠে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ ও কবিরহাট উপজেলা পরিষদ মিলনায়তন মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম। পরে ওবায়দুল কাদের রাতে জেলা শহর মাইজদীর মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চে মুক্তিযুদ্ধবিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

আরও পড়ুনঃ মুক্তিযুদ্ধবিরোধী শক্তিকে বর্জনের অঙ্গীকার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদের লক্ষ্মীপুরের গ্রামের বাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গতকাল রবিবার এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিশ্চিত ভরাডুবির আশঙ্কায় বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট অশুভ জোট সারাদেশে সন্ত্রাস ও নাশকতা চালাচ্ছে। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ বিনষ্ট করছে। গত কয়েক দিনে তাদের হামলায় আওয়ামী লীগের ৩ জন নেতা-কর্মী নিহত হয়েছে এবং অসংখ্য আওয়ামী লীগ নেতা-কর্মী আহত হয়েছে।

ইত্তেফাক/নূহু