শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিএনপি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে সরাতে চেয়েছিল: নৌমন্ত্রী

আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৫

শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় দক্ষ বলেই বাংলাদেশে আজ এত উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, বিএনপি সরকারের ১৬ বছরে বাংলাদেশের মানুষের মাথা থেকে বঙ্গবন্ধুকে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে সরাতে চেয়েছিল। এর পরে শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনাকে দিনে দিনে সমৃদ্ধ করতে লাগলো এবং যুদ্ধাপরাধীদের বিচার শুরু করলো।

মঙ্গলবার মাদারীপুরের টেকেরহাট বন্দরে শাহাবুদ্দিন মোল্যা কমপ্লেক্সের হল রুমে রাজৈর উপজেলা বিএনপির নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদান ও নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে এসব কথা বলেন নৌমন্ত্রী। 

তিনি বলেন, এ যুদ্ধাপরাধীদের বিচারের কাজে যারা প্রতিবাদ করেছে, যারা বাধা সৃষ্টি করছে, পরবর্তীতে বিচারে যুদ্ধাপরাধীদের ফাঁসি হয়েছে, তখন কিন্তু সেই বিএনপি বা বিএনপির চেয়ারপারসন টুশব্দ করেননি। এতে বোঝ যায়, ওই সব ব্যক্তি যুদ্ধাপরাধী ছিল। 

প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, কী অদ্ভুত কাণ্ড? যেই যুদ্ধাপরাধীদেরকে ও রাজাকারদেরকে ধানের শীষ মার্কা দিয়ে নির্বাচন করাচ্ছে। বিএনপি ক্ষমতায় গেলে সেই রাজাকারদের দিয়েই নাকি যুদ্ধাপরাধীদের বিচার করবে। বাংলার মানুষকে কী তারা বেকুব ভেবেছে? কিন্তু বাংলার মানুষ বেকুব না। বাংলার মানুষ এ কথা বিশ্বাস করবে না। যুদ্ধাপরাধীদের বিচার করা আওয়ামী লীগ ব্যতীত আর অন্য কোন রাজনৈতিক দল করতে পারে না। 

তিনি আরো বলেন, বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আর তার নেতৃত্বে দক্ষিণ এশিয়ার নায়ক হিসেবে এখন প্রতিষ্ঠা পেয়েছেন শেখ হাসিনা। তাই উন্নয়নের এধারাকে অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।

বিএনপি থেকে সদ্য আওয়ামী লীগে যোগদানকৃত কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আসলে বিএনপি একটি আদর্শহীন দল। তারা বাংলাদেশে কোন উন্নয়ন করতে পারে নাই। বাংলাদেশকে আরো উন্নত করতে হলে শেখ হাসিনার সরকারকে বার বার দরকার।

ইত্তেফাক/জেডএইচ