সংরক্ষিত মহিলা আসনের চমক হতে পারেন কানতারা খান

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ১৯:১৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

কানতারা খান। ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন ও নতুন সরকারের মন্ত্রিসভা গঠনে চমক ছিল। তেমনি সংরক্ষিত আসনেও চমক থাকতে পারে।

দলীয় সূত্রে জানা গেছে, সংরক্ষিত আসনে এমন নারীদের অগ্রাধিকার দেওয়া হবে যারা তাদের ইতিবাচক কাজের মাধ্যমে দেশের মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

এদিকে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির বড় মেয়ে কানতারা খান আশা করছেন, এই আসনে তিনি সুযোগ পাবেন। তিনি চান, দেশকে অনন্য উচ্চতায় নেওয়ার ধারাকে অব্যাহত রেখে প্রধানমন্ত্রীর একজন যোগ্য সহায়ক হতে।

আরো পড়ুন: নাটকে নয় বাস্তবে অহনাকে ঝুলিয়ে নিয়ে গেলো ট্রাকচালক, হাসপাতালে ভর্তি (ভিডিও)

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির অন্যতম সদস্য ও সুচিন্তা বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক কানতারা খান। এবারের নির্বাচনী প্রচারণায় সরাসরি যুক্ত ছিলেন তিনি। শতাধিক নির্বাচনী জনসভা ও উঠান বৈঠক করেছেন।

নির্বাচনী জনসভায় কানতারা খান। ছবি: সংগৃহীত

কানতারা খান শিক্ষকতা করছেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে। বিগত কয়েক বছর ধরে ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজে নিরলসভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে অভিনব কায়দায় কাজ করে যাচ্ছেন। এছাড়া ‘সুচিন্তা বাংলাদেশ’ ও ‘আজ সারাবেলা’-র যৌথ আয়োজনে ‘বঙ্গবন্ধুর গল্প শুনি, মুক্তিযুদ্ধের গল্প বলি’ ও ‘জাগো তারুণ্য, রুখো জঙ্গিবাদ’ নামক দুটি নিয়মিত আয়োজনের মাধ্যমে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে যাচ্ছেন। 

ইত্তেফাক/জেডএইচ