রাজনীতি | The Daily Ittefaq

'জঙ্গিবিরোধী অভিযান বলা হলেও গ্রেফতার করা হচ্ছে বিএনপি নেতাকর্মীদের'

'জঙ্গিবিরোধী অভিযান বলা হলেও গ্রেফতার করা হচ্ছে বিএনপি নেতাকর্মীদের'
অনলাইন ডেস্ক১১ জুন, ২০১৬ ইং ১৪:১১ মিঃ
'জঙ্গিবিরোধী অভিযান বলা হলেও গ্রেফতার করা হচ্ছে বিএনপি নেতাকর্মীদের'
 
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'গুপ্তহত্যা ঠেকাতে যৌথ অভিযানে ঘোষনার শুরু থেকে সারাদেশে এখন পর্যন্ত প্রায় ১২০০ এর অধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। জঙ্গিবিরোধী অভিযান বলা হলেও সারাদেশ থেকে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। উচ্চ আদালতে ৫৪ ধারা বিষয়ক যে নির্দেশণা দেয়া হয়েছে সেটিকেও উপেক্ষা করছে।' 
 
শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
 
তিনি বলেন, সাধারণ মানুষ ও বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে ভয়ভীতি দেখিয়ে বড় অঙ্কের টাকা আদায় করার অভিযোগ উঠেছে। অবৈধ পুলিশ নির্ভর সরকার ঈদের আগে আইন-শৃঙ্খলা বাহিনীকে বকশিশ হিসেবে গ্রেফতার বানিজ্যের সুযোগ করে দিয়েছে।
 
তিনি আরো বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে ছোট বড় মধ্যম প্রকৃত কোনো জঙ্গিকে আটক করেছে বলে পুলিশ জানাতে পারেনি। এই অভিযানে মাদকসেবিদের মতো কিছু সামাজিক অপরাধীরা থাকলেও ব্যাপকহারে গ্রেফতার করা হচ্ছে সাধারণ মানুষ ও বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে। অবৈধ ভোটারবিহীন পুলিশ নির্ভর সরকার ঈদের আগে আইন শৃঙ্খলা বাহিনীকে বখশিস হিসেবে গ্রেফতার বানিজ্যের সুযোগ করে দিচ্ছে।
 
রিজভী বলেন, প্রধানমন্ত্রী নাকি ‘হেড অব দ্য গভর্ণমেন্ট’ হিসেবে সকল তথ্য পেয়ে থাকেন। তাই যদি হয়-তাহলে উনার প্রেস কনফারেন্সের একদিন পরেই পাবনায় আশ্রমের সেবায়েত নিত্য রঞ্জন পান্ডেকে কী করে কুপিয়ে হত্যা করলো দুর্বৃত্তরা? আসলে প্রধানমন্ত্রী প্রকৃত জঙ্গিবাদকে দমন করতে চান না। মূলত: বিরোধী দল দমনই তাদের আসল উদ্দেশ্য।
 
তিনি বলেন, সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর চোখের সামনে কিংবা নিরাপদ জোনেও একের পর হত্যাকান্ডের ঘটনা ঘটছে। অথচ আইন শৃঙ্খলা বাহিনী এসব হত্যাকাণ্ডের একজন আসামিকেও ধরতে সক্ষম হয়নি। অপরদিকে বিনা বিচারে তদন্ত ছাড়াই মানুষকে গ্রেফতার করে কথিত ক্রসফায়ারে হত্যা করা হচ্ছে। তারা যদি জঙ্গি হয়ে থাকে তাহলে তাদেরকে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদের মাধ্যমে মূল হোতাদের খুঁজে বের না করে কথিত ক্রসফায়ারের নামে হত্যা রহস্যজনক। 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩