রাজনীতি | The Daily Ittefaq

নির্বাচনকালীন সরকার বলে পৃথিবীর কোথাও কিছু নেই :নাসিম

নির্বাচনকালীন সরকার বলে পৃথিবীর কোথাও কিছু নেই :নাসিম
সিরাজগঞ্জ প্রতিনিধি২০ মার্চ, ২০১৭ ইং ০২:৩০ মিঃ
নির্বাচনকালীন সরকার বলে পৃথিবীর কোথাও কিছু নেই :নাসিম

পৃথিবীর কোনো দেশে নির্বাচনকালীন সরকার বলে কোনো কিছু নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- ভারত, আমেরিকাসহ বিশ্বের সকল গণতান্ত্রিক রাষ্ট্রেই ক্ষমতাসীন দলের অধীনে জাতীয় নির্বাচন হয়। বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই একাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, নির্বাচনের বিকল্প নির্বাচন। গণতন্ত্রের বিকল্প গণতন্ত্র। জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।

গতকাল রবিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্ট ওবামা নিজেই ক্ষমতায় থেকে তার দলের প্রার্থী হিলারীর পক্ষে ভোট প্রার্থনা করেছিলেন। তারপরও বিরোধীদলীয় প্রার্থী ডোনাল্ড ট্র্যাম্প নির্বাচিত হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে ভারত-পাকিস্তানসহ ইউরোপ আমেরিকার উন্নত রাষ্ট্রগুলো যেখানে ব্যর্থ, সেখানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলতা অর্জন করেছে। বাংলাদেশের পুলিশ জীবন দিয়ে জঙ্গিবাদ নির্মূলের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। বাংলাদেশের পুলিশ এখন সাহসী। এদেশে আর কোনোদিন জঙ্গিবাদ-সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।

সমাবেশে পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেন, জনগণের সাথে পুলিশের সম্পৃক্ততা বাড়াতে হবে। পুলিশের ওপর জনগণের হারিয়ে যাওয়া আস্থা ফিরিয়ে আনতে হবে। আর এটা একমাত্র সম্ভব কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে। তিনি বলেন, বর্তমান সময়ে পুলিশের সামনে দু’টি বার্নিং ইস্যু রয়েছে। একটি মাদক, অন্যটি জঙ্গিবাদ। এ দেশ যেন আগামীতে ইরাক ও সিরিয়ার মতো না হয়, সে কারণে কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে জঙ্গি ও মাদক দু’টিকেই নির্মূল করতে হবে।

জেলা পুলিশ সুপার মিরাজউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, গাজী ম ম আমজাদ হোসেন মিলন এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ আলম, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক বিমল কুমার দাস প্রমুখ।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৭ মার্চ, ২০১৭ ইং
ফজর৪:৪০
যোহর১২:০৫
আসর৪:২৯
মাগরিব৬:১৬
এশা৭:২৮
সূর্যোদয় - ৫:৫৬সূর্যাস্ত - ০৬:১১