রাজনীতি | The Daily Ittefaq

‘বিএনপি রাজনৈতিক বিকারগ্রস্ত একটি দল’

‘বিএনপি রাজনৈতিক বিকারগ্রস্ত একটি দল’
অনলাইন ডেস্ক২১ এপ্রিল, ২০১৭ ইং ১৭:২৯ মিঃ
‘বিএনপি রাজনৈতিক বিকারগ্রস্ত একটি দল’
ফাইল ছবি
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘বিএনপি মানসিক প্রতিবন্ধী এবং রাজনৈতিক বিকারগ্রস্ত একটি রাজনৈতিক দল। এ দলের নেতারা অপ্রাসঙ্গিক কথা বলে জনগণের কাছে প্রতিবন্ধী ও বিকারগ্রস্ত হিসেবে নিজেদের প্রমাণ করেছে।’
 
আজ শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হাওর অঞ্চল পরিদর্শন করে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুটান সফর নিয়ে বিএনপির দেওয়া বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি।
 
হানিফ বলেন, একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে সরকারের উন্নয়নমূলক কাজের পাশে থাকা উচিত।
 
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, গোলাম রব্বানী চিনু ও মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।
 
দুর্দশাগ্রস্ত হাওড় অঞ্চলের মানুষের জন্য সরকার কিছুই করেনি- বিএনপির এমন দাবির জবাবে মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি হাওর অঞ্চলের মানুষের দুর্দশা লাঘবে কোন কাজ না করে মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে যেভাবে মিথ্যাচার করেছে তা রাজনীতির জন্য খুবই লজ্জাজনক।
 
তিনি বলেন, কেননা পাহাড়ি ঢলে হাওর অঞ্চলে বন্যা শুরুর সাথে সাথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।
 
হানিফ বলেন, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ হাওর অঞ্চলের বাসিন্দা হওয়ায় তিনিও দুর্গত ওই এলাকা পরিদর্শন করেছেন। আর ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ওই হাওড় অঞ্চলেই অবস্থান করছেন।
 
এ অঞ্চলের ক্ষতিগ্রস্তদের নেওয়া ঋণের সুদ মওকুফ, সহজ শর্তে ঋণদান, এনজিওদের ঋণের টাকার জন্য পিড়াপিড়ি বন্ধ, পানি বিশুদ্ধ করণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত ত্রাণ তৎপরতা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন।
 
তারপরও সরকার বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য কিছুই করেনি- বিএনপির এ ধরনের দায়িত্বজ্ঞানহীন কথা-বার্তায় বোঝা যায়, তাদের রাজনীতি এখনও মিথ্যাচার ও বিভ্রান্তির মধ্যেই পরিচালিত হচ্ছে। বাসস।
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ এপ্রিল, ২০১৭ ইং
ফজর৪:১০
যোহর১১:৫৭
আসর৪:৩১
মাগরিব৬:২৬
এশা৭:৪৩
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:২১