রাজনীতি | The Daily Ittefaq

‘বিএনপি ভিশন নকল করে কু-কর্ম করেছে’

‘বিএনপি ভিশন নকল করে কু-কর্ম করেছে’
অনলাইন ডেস্ক১৯ মে, ২০১৭ ইং ১৬:১৫ মিঃ
‘বিএনপি ভিশন নকল করে কু-কর্ম করেছে’
‘বিএনপির ভিশন নিয়ে কু-তর্ক হচ্ছে’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি আওয়ামী লীগের ভিশন নকল করে বড় কু-কর্ম করেছে। যা জনগণের কাছে ইতোমধ্যেই ধরা পড়েছে।
 
হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের জন্য ভিশন-২০২১ ঘোষণার সাড়ে আট বছর পরে খালেদা জিয়ার মনে হলো তারও একটি ভিশন ঘোষণা করা দরকার। এ কারণে তিনি ভিশন-২০৩০ ঘোষণা করলেন। যা দেখা এবং পড়ার পরে বোঝা যাচ্ছে আওয়ামী লীগের ঘোষিত ভিশন ২০২১ ও ২০৪১ থেকে অনেক কিছুই নকল করে বিএনপি তাদের ভিশন-২০৩০ ঘোষণা করেছে। অনেক আগেই বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ পেয়েছিল আর এবার ভিশন নকলের মাধ্যমে বিএনপিতে যে মেধার দেউলিয়াত্ব আছে তা প্রকাশ পেয়েছে। বিএনপির ভিশন নকল করার কু-কর্ম জনগণের কাছে ধরা পড়ে গেছে।
 
আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।
 
বিএনপি চেয়ারপার্সন ও তার দলের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বেগম জিয়া এসি রুমে বসে হাওরের মানুষজনের প্রতি মায়াকান্না দেখাচ্ছেন, সরকারের ত্রাণ কার্যক্রম নিয়ে নেতিবাচক কথা তুলছেন। এবং তার দলের মহাসচিব সেখানে গিয়ে দু'চারটা ছবি তুলে ঢাকায় এসে সংবাদ সম্মেলন করছেন। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু'বার হাওর এলাকায় গেছেন, নিজ হাতে ত্রাণ বিতরণ করেছেন, রিকশায় চড়ে হাওরের মানুষের কাছে গেছেন, তাদের দুঃখ-দুর্দশার কথা শুনেছেন। এখানেই জননেত্রী শেখ হাসিনা আর খালেদা জিয়ার মধ্যে পার্থক্য। খালেদা জিয়া পাঁচতারকা হোটেলে বসে হাওরবাসীর জন্য মায়াকান্না দেখিয়েছেন আর শেখ হাসিনা তাদের কাছে ছুটে গেছেন। শেখ হাসিনা বিনামূল্যে শিক্ষার্থীদের কাছে বই তুলে দেন আর খালেদা জিয়া আন্দোলনের নামে বিদ্যালয়ে আগুন দেন, শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেন আর খালেদা জিয়া বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগান।
 
সরকারের পাশাপাশি আওয়ামী লীগ দলীয়ভাবে টিম গঠনের মাধ্যমে হাওরে ত্রাণ কার্যক্রম পরিচালিত করেছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা নিরলসভাবে সেখানে কাজ করে যাচ্ছেন। অথচ বিএনপির কোন নেতাকে সেখানে ত্রাণ নিয়ে যেতে দেখা যায়নি। এখানেই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য, বক্তব্যে যোগ করেন হাছান মাহমুদ। 
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ মে, ২০১৭ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০২
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫