রাজনীতি | The Daily Ittefaq

সরকার বিচার বিভাগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে :ফখরুল

সরকার বিচার বিভাগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে :ফখরুল
ইত্তেফাক রিপোর্ট০৯ আগষ্ট, ২০১৭ ইং ২৩:১৩ মিঃ
সরকার বিচার বিভাগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে :ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার বিচার বিভাগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। তারা বিচার বিভাগের সিদ্ধান্ত মানতে নারাজ। সুপরিকল্পিতভাবে রাষ্ট্রের যে তিনটি প্রধান স্তম্ভ, সেই স্তম্ভগুলো ধ্বংস করে দিয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি করছে সরকার নিজেই। অথচ তাদের দায়িত্ব ছিল গণতন্ত্রকে রক্ষা করবার। সেই গণতন্ত্রকে রক্ষা না করে তারা দৈত্যে পরিণত হয়েছে এবং ধ্বংস করে দিচ্ছে সবকিছু।

গতকাল বুধবার পুরনো ঢাকায় ঢাকা আইনজীবী সমিতি ভবনের নিচতলায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা আইনজীবী সমিতির সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম খান বাচ্চুর পরিচালনায় সভায় অন্যদের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম মহাসচিব সানাউল্লাহ মিয়া, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, অর্থমন্ত্রী যে কথা বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী যে কথা বলেছেন এতে একটি বিষয় খুব পরিষ্কার যে, এই সরকার এই বিচার বিভাগের প্রতিপক্ষ হিসেবে একটা অবস্থান নিয়েছে। আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, এই রায়ের যে অবজারভেশন- এটা বাংলাদেশের মানুষের প্রাণের কথা, অন্তরের কথা, হূদয়ের কথা এবং সেটাই সুপ্রিম কোর্ট বলেছেন, উচ্চারণ করেছেন। সুতরাং দেশের ১৬ কোটি মানুষ এই রায়ের অবজারভেশনের সঙ্গে আছে এবং তারা একমত।

ষোড়শ সংশোধনী বাতিলে সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ রায়কে ঐতিহাসিক অভিহিত করে তিনি বলেন, এটি একটি ঐতিহাসিক দলিল। আপিল বিভাগকে সংবিধানের অভিভাবক বলা হয়। সংবিধানের যেখানে যেখানে ত্রুটি থাকে, অথবা যে আইনগুলো সংবিধানের সাথে সামঞ্জস্য নয়-আপিল বিভাগ সেই বিষয়গুলো নিয়ে তাদের মতামত প্রদান করেন।

মির্জা ফখরুল আক্ষেপ করে বলেন, প্রতিদিন এতো মামলায় হাজিরা দিতে হয়, আগে জানলে আইনের পরীক্ষা দিয়ে কোর্টেই বসে থাকতাম। তাহলে আর প্রতিদিন আদালতে এসে হাজিরা দিতে হতো না।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪